জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের কলেজ পড়ুয়াদের উদ্দেশে জারি পোশাক বিধি। কলেজে পরা যাবে না ছেঁড়া জিন্স, টি-শার্ট। পরা যাবে না কোনও খোলামেলা পোশাক। মুম্বইয়ের এক কলেজে পড়ুয়াদের উদ্দেশে এই নির্দেশিকা জারি করা হয়েছে। নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ছেলেদেরকে ফর্মাল পোশাক পরতে হবে। আর মেয়েদেরকে পরতে হবে ভারতীয় অথবা ওয়েস্টার্ন পোশাক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাশাপাশি মুসলিম পড়ুয়াদের ক্ষেত্রে হিজাব, বোরখা, নাকাব, স্টোল পরা ও ব্যবহারের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা আরোপ করেছেনঅধ্যক্ষ। কলেজের পক্ষ থেকে বলা হয়েছে, নিয়ম-শৃঙ্খলা বজায় রাখতে ও সংস্কৃতিগত ভাবে সমতা বজায় রাখতেই কলেজে এই ড্রেস কোড চালু করা হয়েছে। অধ্যক্ষের স্পষ্ট নির্দেশ, কোনও পড়ুয়া, নাকাব, হিজাব, বোরখা বা স্টোল পরে কলেজে আসতে পারে, তবে ক্যাম্পাসে ঢোকার পর কমন রুমে গিয়ে তা খুলে অথবা বদলে ক্লাসে যোগ দিত হবে। ছেঁড়া জিনস ও টি-শার্টের পাশাপাশি, কলেজ ক্যাম্পাসে পড়ুয়াদের জন্য নিষিদ্ধ করা হয়েছে জার্সি পরাও। 


শুধু পোশাক বিধি লাগু করা-ই নয়, পড়ুয়াজের জন্য ৭৫ শতাংশ উপস্থিতিও আবশ্যিক করেছে কলেজ কর্তৃপক্ষ। প্রসঙ্গত, এর আগে কর্নাটকের একটি কলেজে হিজাব পরাকে নিষিদ্ধ করা নিয়ে দেশ তোলপাড় হয়। ওদিকে কলকাতাতেও কয়েকটি নামকরা কলেজে পোশাক বিধি চালু করা নিয়ে বিতর্ক ছড়ায়।   


আরও পড়ুন, Delhi Hyatt Regency: এয়ারপোর্টের পর এবার পাঁচতারা হোটেল! ছাদ ভেঙে গুরুতর আহত দম্পতি...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)