নিজস্ব প্রতিবেদন: লক্ষ্য ২০২৩-এর বিধানসভা ভোট। ত্রিপুরাতে (Tripura) জমি শক্ত করতে কোনও কসুর করছে না তৃণমূল (TMC)। মাটি আঁকড়ে পড়ে রয়েছেন নেতারা। বিশেষ গুরুত্ব দিচ্ছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। এই পরিস্থিতিতে ত্রিপুরায় (TMC) জনসংযোগে নয়া কৌশল নিল বিজেপি (BJP)। 'দিদিকে বলো' (Didike Bolo) কর্মসূচির ধাঁচে এবার ওই রাজ্যেও শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর হেল্পলাইন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই হেল্পলাইন নম্বর। এই নম্বরের মাধ্যমে সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারবেন রাজ্যের যেকোনও সাধারণ মানুষ। নিজের অভাব-অভিযোগ জানাতে পারবেন। কোথায় সরকারের খামতি রয়েছে, উন্নয়নের কোন কাজ হয়নি, কোথায় দুর্নীতি হচ্ছে। সমস্ত তথ্য এবার সরাসরি মুখ্যমন্ত্রীকে জানাতে পারবেন ত্রিপুরার মানুষ। বিপ্লব দেব সরকারের এই পদক্ষেপকে ভোটের আগে জনসংযোগের নয়া কৌশল বলেই মনে করছে রাজনৈতিক মহল। 


আরও পড়ুন: Indian Army: জন্মসূত্রে সুইস, মনেপ্রাণে ভারতীয়, এই মহিলাই তৈরি করেন Param Vir Chakra


আরও পড়ুন: Tripura: ত্রিপুরেশ্বরীতে সুস্মিতা দেব পুজো দেওয়ার পর 'আক্রান্ত' TMC, অস্বীকার BJP-র


উনিশের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে আশানুরূপ ফল করেনি তৃণমূল। ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলা বিজেপিকে রুখতে মোক্ষম চাল দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য 'দিদিকে বলো' কর্মসূচি তৈরি করেন। সকলের অভাব, অভিযোগ শুনে তা মেটানোর চেষ্টা করে সরকার। একুশের ভোটে 'দিদিকে বলো' কর্মসূচির ফলও হাতে পায় তৃণমূল। তৃতীয়বারের জন্য নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে তৃণমূল সরকার।