ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মত থেকে অনেকটাই সরে এলেন সুপ্রিম কোর্টের ২ ‘বিদ্রোহী’ বিচারপতি। শুক্রবার প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে নজীরবিহীন ভাবে তোপ দেগে রীতিমত হইচই ফেলে দিয়েছিলেন সুপ্রিম কোর্টের ৪ বিচারপতি। শনিবার সেইসব বিচারপতিদের মধ্যে ২ জন জানিয়ে দিলেন, ভারতীয় বিচার ব্যবস্থায় কোনও সংকট নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জমজমাট গঙ্গাসাগরে নিরাপত্তায় প্রথমবার বিচ বাইক


শুক্রবার সরাসরি প্রধান বিচারপতি দীপক মিশ্রকে নিশানা করেন বিচারপতি রঞ্জন গগৈ। তিনি বলেন, সুপ্রিম কোর্টের প্রশাসন ঠিকঠাক চলছে না। কোনও নিয়মনীতি না মেনেই একাধিক সংবেদনশীর মামলা জুনিয়র বিচারপতিদের হাতে তুলে দেওয়া হচ্ছে। সেই বিচারপতি রঞ্জন গগৈ-ই কলকাতায় সংবাদ সংস্থাকে বলেন, সুপ্রিম কোর্টের প্রশাসনে কোনও সংকট নেই। তাহলে কি শুক্রবার ৪ বিচারপতির সাংবাদিক সম্মেলনকে শৃঙ্খলাভঙ্গ হিসেবে দেখা হবে? এই প্রশ্নের কোনও উত্তর অবশ্য দিতে চাননি বিচারপতি গগৈ।


শনিবার কলকাতায় এক অনুষ্ঠানে এসেছিলেন বিচারপতি গগৈ ও বিচারপতি কুরি্য়েন ‌জোসেফ। তিনিও আজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, সুপ্রিম কোর্টে কোনও সংকট ছিল না। কিছু পদ্ধতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। বিচারপতিরা সবকিছুই তাদের চিঠিতে প্রধান বিচারপতিকে লিখেছেন।