নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ ভিডিয়োয় অপছন্দের বন্যা বইল ইউটিউবে। সোমবার সকাল পর্যন্ত ‘মন কি বাত’ ভিডিয়োটি প্রায় ১০ লক্ষ বার ভিউ হয়েছে। জুলাইয়ের তুলনায় দশ গুণ! তবে ভিডিয়োটি যে নেটিজেনরা পছন্দ করেছেন এমনটা নয়। ভিডিয়োটিকে ‘ডিসলাইক’ করেছেন ২.৮০ লক্ষ নেটিজেন, সে তুলনায় লাইক পড়েছে ৩২ হাজার। প্রশ্ন উঠছে, নরেন্দ্র মোদীর মতো জনপ্রিয় রাজনীতিকের ভিডিয়োয় এত ‘ডিসলাইক’ কেন?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা আবহে JEE-NEET পরীক্ষা করানো নিয়ে এখন তোলপাড় দেশ। কেন্দ্র চাইছে নির্ধারিত সময়েই পরীক্ষা করানো। কিন্তু ২৫ লক্ষ পরীক্ষার্থীর সুরক্ষা কীভাবে দেওয়া হবে, তা এখনও স্পষ্ট নয়। যা নিয়ে অহরহ কটাক্ষ ছুড়ছেন বিরোধীরা। এই সমস্যা নিয়ে ‘মন কি বাত’ অনুষ্ঠানেও নীরব থেকেছেন প্রধানমন্ত্রী। দেশের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বললেও, পরীক্ষার্থীদের দুশ্চিন্তার বিষয়ে একটিও শব্দ খরচ করেননি মোদী। উল্টে মোদী উদ্বেগ প্রকাশ করেন, লকডাউনে শিশুরা কী খেলনা নিয়ে খেলছে তা নিয়ে। তিনি জানান, বিশ্বে ‘টয় হাব’ তৈরিতে ভারত প্রথম হতে পারে। যা নিয়ে রাহুল গান্ধীর কটাক্ষ, ‘পরীক্ষা পে চর্চা’ না করে ‘খিলনে পে চর্চা’ করলেন প্রধানমন্ত্রী।


আরও পড়ুন- "মুখ্যমন্ত্রীরা রাজ্যের নিট-জেইই পরীক্ষার্থীদের সাহায্য করুন" টুইটে আর্জি পোখরিয়ালের


JEE-NEET পরীক্ষার্থীদের সমস্যা নিয়ে মোদী উদাসীন বলে কটাক্ষ করেছেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ অভিযোগ করেছেন, ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়ে খেলা করছেন তিনি। উল্লেখ্য, খোদ সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, পরীক্ষা করাতে হবে ছাত্র-ছাত্রীদের। করোনা পরিস্থিতি এই মুহূর্তে স্বাভাবিক হচ্ছে না। তাই তাদের ভবিষ্যত্ নিয়ে না খেলে পরীক্ষা করানো উচিত। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫০ শিক্ষাবিদ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে পরীক্ষা করানোর অনুরোধ জানিয়েছেন। তবে. বিরোধীরা কার্যত এক জোট হয়ে কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করে আসছে। এর জন্য ফের সুপ্রিম কোর্টে দ্বারস্থ হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিরোধীরা।