"মুখ্যমন্ত্রীরা রাজ্যের নিট-জেইই পরীক্ষার্থীদের সাহায্য করুন" টুইটে আর্জি পোখরিয়ালের

জেইই-নিট নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র রাজ্য সংঘাত তুঙ্গে। করোনা পরিস্থিতে সেপ্টেম্বরে রাজ্যে কোনও পরীক্ষা সম্ভব নয় বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Aug 31, 2020, 01:48 AM IST
"মুখ্যমন্ত্রীরা রাজ্যের নিট-জেইই পরীক্ষার্থীদের সাহায্য করুন" টুইটে আর্জি পোখরিয়ালের

নিজস্ব প্রতিবেদন: নিজ নিজ রাজ্যের  JEE এবং NEET পরীক্ষার্থীদের সাহায্য করুন মুখ্যমন্ত্রীরা। রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে এমনই আর্জি জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। রবিবার তিনি লেখেন, সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করছি, এই খারাপ পরিস্থিতিতে নিট-জেইই এর পরীক্ষার্থীদের সাহায্য করুন এবং প্রয়োজন মতো সঠিক ব্যবস্থা করুন। খেয়াল রাখবেন তাঁরা যেন সমস্যায় না পড়ে। 

আরও পড়ুন: "বছর নষ্ট করা বোকামি" নিট-জেইই-র তুলকালামের মাঝেই আরও এক সর্বভারতীয় প্রবেশিকা দিতে হাজির পড়ুয়ারা

জেইই-নিট নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র রাজ্য সংঘাত তুঙ্গে। করোনা পরিস্থিতে সেপ্টেম্বরে রাজ্যে কোনও পরীক্ষা সম্ভব নয় বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের সভা মঞ্চ থেকে জেইই-নিট নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরদিনই একই সুরে  নিট-জেইই পিছিয়ে দেওয়ার কথা টুইট করেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। 

শুধু সর্বভারতীয় প্রবেশিকাই নয়। বিশ্ববিদ্যালয় স্তরের পরীক্ষা নিয়েও কেন্দ্রের সঙ্গে মতবিরোধ তৈরি হয় রাজ্যের। যদিও আপাতত পুজোর আগে অর্থাৎ অক্টোবরে পরীক্ষা নেওয়ার ভাবনাচিন্তা করছে বিশ্ববিদ্যালয়গুলো।

.