নিজস্ব প্রতিবেদন: এনআরএস কাণ্ডের প্রতিবাদে রাজ্যের একাধিক মোডিক্যাল কলেজের একশোরও বেশি চিকিত্সক ইতিমধ্যেই তাঁদের ইস্তফাপত্র পঠিয়েছেন। তার পরেও রাজ্যের চিকিত্সা ব্যবস্থায় অচলাবস্থা কাটেনি। এর মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে চিঠি লিখে সমস্যা সমাধানের আবেদন জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এবার ন্যাশনাল মেডিক্যাল কলেজে আক্রান্ত চিকিত্সক


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মমতাকে লিখেছেন, ব্যক্তিগত ভাবে হস্তক্ষেপ করে সমস্যার সমাধান করুন। এনআরএস মেডিক্যাল কলেজে চিকিত্সকদের নিগ্রহের প্রতিবাদে গোটা দেশেই হাসাপাতালে কাজকর্ম ব্যাহত হয়েছে। পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। এমতাবস্থায় গোটা বিষয়টিকে মানবিক দিকে থেকে বিচার করে চিকত্সকদের সঙ্গে যোগাযোগ করলে এই সমস্যার সমাধানসূত্র বেরিয়ে আসবে।



হর্ষ বর্ধন আরও লিখেছেন, আপনি নিশ্চয় একমত হবেন গোটা দুনিয়ায় আমাদের চিকিত্সকদের সুনাম রয়েছে। বিপুল সংস্যক রোগীদের সামাল দিয়ে সীমিত পরিকাঠামোর মধ্যেই তাঁরা কাজ করেন। আমাদের কর্তব্য তাদের নিরাপত্তা ও চিকিত্সার পরিবেশ দেওয়া। পাশাপাশি চিকিত্সকদের ওপরে যারা হামলা করেছে তাদেরও কড়া শাস্তির ব্যবস্থা করা।



আরও পড়ুন-মৃত্যু আমার সামনে ছুটে বেড়ায়, মৃত্যুকে আমি ভয় পাই না, মৃত্যু আমাকে ভয় পায়: মমতা


উল্লেখ্য, এনআরএক কাণ্ডের জেরে চিকিত্সকদের কর্মবিরতির অবসান ঘটাতে আজ রাজ্যের বরিষ্ঠ চিকিত্সকদের নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী। বিশিষ্ট চিকিত্সকদের মধ্যে রয়েছেন, সুকুমার মুখোপাধ্যায়, এমএল সাহা, অলকেন্দু ঘোষ, অভিজিত্ চৌধুরীর মতো চিকিত্সকরা।