নিজস্ব প্রতিবেদন: গোয়ায় কোভিডবিধি ভেঙে 'প্রচার'। স্রেফ প্রিয়াঙ্কা গান্ধীই নন,  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah), গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত ও বিজেপি প্রার্থী গণেশ গাঁওকারের বিরুদ্ধে কমিশনের অভিযোগ করেছিল তৃণমূল (TMC)। সেই অভিযোগের ভিত্তিতে স্বতঃপ্রণোদিত হয়ে এবার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে FIR দায়ের করা হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আর বেশি দেরি নেই। ১৪ ফ্রেরুয়ারি বিধানসভা ভোট গোয়ায়। ১০ মার্চ উত্তরপ্রদেশ-সহ বাকি চার রাজ্যের সঙ্গেই হবে গণনা। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয়। শেষবেলায় জোরকদমে চলছে প্রচার।


আরও পড়ুন: Mamata Banerjee Attacks Yogi Adityanath: 'ফির যোগীজি আয়েগা, তো আপ লোগকো খা জায়েগা', আদিত্যনাথকে বেনজির আক্রমণ মমতার


গত ৩০ জানুয়ারি সাভোরডেম বিধানসভা এলাকায় বিজেপি প্রার্থী গণেশ গাঁওকারের সমর্থনের প্রচার করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মুখ্যমন্ত্রী  প্রমোদ সাওয়ান্তকে সঙ্গে নিয়ে বাড়ি স্থানীয় বাসিন্দাদের বাড়িতে (Door to Door Campaign) গিয়েছিলেন তিনি। তৃণমূলের অভিযোগ, এই প্রচার কর্মসূচিতে কোভিডবিধি লঙ্ঘন করা হয়েছে। কারও মুখে মাস্ক ছিল না। সামাজিক দূরত্ববিধি না মেনেই প্রচার শামিল হয়েছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। ৬ ফ্রেরুয়ারি অমিত শাহ, প্রমোদ সাওয়ান্তদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় নির্বাচন কমিশনে। 


আরও পড়ুন: Mamata in UP: 'বসন্তের কোকিলের মতো কিছু লোক আসে, কুহু কুহু করে, আর ভোট কেটে পালায়'


এদিকে গোয়ায় বিধিভঙ্গের অভিযোগ থেকে রেহাই পাননি প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi Vadra)। সোমবার, একদিনের সফরে একাধিক কর্মসূচি ছিল তাঁর। ভার্চুয়াল জনসভা-বাড়ি বাড়ি গিয়ে প্রচার, বাদ দেননি কিছুই। এদিন নির্বাচন কমিশনে চিঠি দেয় তৃণমূল। কেন? তাদের অভিযোগ, প্রচার চলাকালীন করোনাবিধি মানেননি প্রিয়াঙ্কা গান্ধী ও কংগ্রেসের কর্মী-সমর্থকরা। এই 'দায়িত্বজ্ঞানহীন' আচরণের জন্য গোয়ায় প্রিয়াঙ্কার প্রচারে নিষেধাজ্ঞা জারির দাবি করেছে রাজ্যের শাসকদল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)