শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: দিল্লির কৃষি ভবনে দেড় ঘণ্টার অপেক্ষাই সার! তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করতে রাজি নন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী। কেন? 'তিনি যদি দেখা না করেন, আমরা এখানেই বসে থাকব', বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Abhishek Banerjee: 'অনেক সৌজন্যতা দেখিয়েছি, আমাদের সৌজন্যতা আমাদের দুর্বলতা নয়'


দিল্লির রাজঘাটে সত্যাগ্রহের পর এবার যন্তর মন্তরে সভা করল তৃণমূল। কবে? আজ, মঙ্গলবার প্রতিবাদ কর্মসূচির দ্বিতীয় দিনে। সভায় অভিষেক বলেন, অনেক সৌজন্যতা দেখিয়েছি, 'আমাদের সৌজন্যতা আমাদের দুর্বলতা নয়। যদি ভাবে পুলিস দিয়ে আমাদের আন্দোলন আটকে দেবে, যদি ভাবে আধা সামরিক বাহিনী দিয়ে আমাদের রুখে দেবে, যদিভাবে ইডি-সিবিআইয়ে দিকে ধমকে, চমকে তৃণমূলকে বাড়িতে বন্ধ করে রাখবে, তৃণমূল কংগ্রেস মাথা নত করবে না'। শুধু তাই নয়, সভা শেষে বকেয়া আদায়ের লক্ষ্যে রাজপথে নামেন তিনি।


যন্তর মন্তর থেকে পায়ে হেঁটে কৃষিভবনে পৌঁছন তিনি। কাঁধে এ রাজ্যের 'বঞ্চিত'দের লেখা চিঠি। আর সঙ্গে তৃণমূলের সাংসদ বিধায়করা। সময় দেওয়া হয়েছিল সন্ধ্যায় ৬টায়। কিন্তু শেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেননি কেন্দ্রী গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী। অপেক্ষায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়রা। 



অভিষেক বলেন, 'আমাদের ৬টা সময় দিয়েছিল, এখন সাড়ে সাতটা বাজে। এখন বলছে,  তিনি জানাচ্ছেন আমাদের সঙ্গে দেখা করতে পারবেন না। তিনি যদি দেখা না করেন, আমরা এখানেই বসে থাকব'। তিনি জানান, 'আজকে বেলা ১২টার সময়ে সাক্ষাতের সময় দিয়েছিলেন। গতকাল মেল করে তিনি জানান, ১২টায় দেখা করতে পারবেন না। মিথ্যা কথা বলেন। তিনি দিল্লিতে থাকবেন না। এবং তাঁর বিমান অবতরণ করবে বিকেল ৫টায় এবং ৬টার সময়ে আমাদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন'।


আরও পড়ুন:  ওষুধের অভাবে ৪৮ ঘণ্টায় ৩১ রোগীর মৃত্য়ু সরকারি হাসপাতালে! অভিযোগ ওড়াল কর্তৃপক্ষ


তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের আরও বক্তব্য, 'আজকের বেলা চারটেয় বিজেপির শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেছেন, যাতে বাংলার একশোদিনের টাকা ও বাড়ির টাকা আটকে রাখা যায়। যারা জামিদারি চালিয়ে দু'বছর ধরে মানুষকে কাজ করিয়ে টাকা আটকে রেখেছে, তাদের প্রতিনিধি, তাদের লেঠেলবাহিনীর সঙ্গে দেখা করেছেন'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)