Abhishek Banerjee: 'অনেক সৌজন্যতা দেখিয়েছি, আমাদের সৌজন্যতা আমাদের দুর্বলতা নয়'

'দিল্লি চলো'র দ্বিতীয় যন্তর মন্তরে তৃণমূলের সভা। কেন্দ্রে বিরুদ্ধে সুর চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  

Updated By: Oct 3, 2023, 06:04 PM IST
Abhishek Banerjee:  'অনেক সৌজন্যতা দেখিয়েছি,  আমাদের সৌজন্যতা আমাদের দুর্বলতা নয়'

প্রবীর চক্রবর্তী: 'অনেক সৌজন্যতা দেখিয়েছি,  আমাদের সৌজন্যতা আমাদের দুর্বলতা নয়'। দিল্লির  যন্তরমন্তরে সভা থেকে কেন্দ্রের বিরুদ্ধ সুর চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, 'যদি ভাবে পুলিস দিয়ে আমাদের আন্দোলন আটকে দেবে, যদি ভাবে আধা সামরিক বাহিনী দিয়ে আমাদের রুখে দেবে, যদিভাবে ইডি-সিবিআইয়ে দিকে ধমকে, চমকে তৃণমূলকে বাড়িতে বন্ধ করে রাখবে, তৃণমূল কংগ্রেস মাথা নত করবে না'।

আরও পড়ুন: Suvendu Adhikari: 'ঠগবন্ধন' বাঁচানোর জন্যই এসব ড্রামা, দিল্লিতে বসে তৃণমূলকে ৫ পয়েন্টে নিশানা শুভেন্দুর

বকেয়া আদায়ের লক্ষ্যে 'মিশন দিল্লি'। রাজঘাটে সত্যাগ্রহের পর এবার যন্তর মন্তরে সভা করল তৃণমূল। কবে? আজ, মঙ্গলবার প্রতিবাদ কর্মসূচির দ্বিতীয় দিনে। শুধু তাই নয়, সভা শেষে 'বঞ্চিত'দের লেখা ৫০ হাজার চিঠি নিয়ে মিছিল করে কৃষি ভবনে গেলেন বাংলার শাসকদলের নেতা-নেত্রীরা। 

যন্তর মন্তরের সভায় অভিষেক বলেন, 'পঞ্চাশ জন বিধায়ক সাংসদকে আটকাতে, গতকাল প্রায় ৫ থেকে ১০ হাজার পুলিস, RAF, দিল্লি পুলিসের আধিকারিক, আধা সামরিক বাহিনীর জওয়ান, সবাইকে রাস্তা নামিয়ে দিয়েছিল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের মোকাবিলা করতে। আজকেও আপনারা দেখেছেন, যুদ্ধের মতো, মনে হচ্ছে যেন ভারত-চিন যুদ্ধ হচ্ছে! এমন পরিমাণে বাহিনী, RAF, আধা সামরিক বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে। একদিকে মণিপুর জ্বলছে, রোজ ধর্ষণ, হত্যা, একে পর এক দাঙ্গার ঘটনা ঘটে চলেছে। আর অন্যদিকে তৃণমূল কংগ্রেসকে দমাতে, অমিত শাহের অধীন যে কটা সংস্থা রয়েছে, CRPF, CISF, দিল্লি পুলিস, সবাই নামিয়ে দিয়েছে আমাদের সভা আটকাতে'।

অভিষেকের আরও বক্তব্য, 'রেলের অনুমতি দিল না। সভার অনুমতি দিল না। রামলীলা ময়দানে অস্থায়ী শিবির তৈরি করার অনুমতি দিল না। গিরিরাজ সিংয়ের সঙ্গে আমরা দেখা করতে চাইলাম। তার অনুমতি দিল না। মন্ত্রী দেখা করল না। তারপর সভাটা হল তো। আটকাতে তো পারেনি। আমাদের অনেক ধমকে ছিল, চমকে ছিল। বলেছিল, মমতা পুলিস নয়, দিল্লি পুলিস। ৬ ফুট দান্ডা রয়েছে। যাঁদের শিরদাঁড়াটা সোজা, আর মাথা আকাশের দিকে থাকে, নির্ভয়ে,নির্দ্বিধায়, নির্লোভে মানুষের জন্য কাজ করে, তাঁদে ৬ ফুট দান্ডার কাছে মাথা নত করতে হয় না'।

আরও পড়ুন:  Canada | Hardeep Singh Nijjar: নিজ্জার হত্যা-কাণ্ডে কানাডার সঙ্গে তরজার আগুনে নতুন 'ঘি' ভারতের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.