নিজস্ব প্রতিবেদন: উন্নাও ধর্ষণ মামলায় দেওয়ালে পিঠ ঠেকেছে আদিত্যনাথ সরকারের। ৪৫ দিনের মধ্যে মামলার বিচার প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার নির্যাতিতাকে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ ও কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যেই মামলায় অভিযুক্ত বিজেপি কুলদীপ সিং সেঙ্গারকে বহিষ্কার করল বিজেপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আয়কর রিটার্ন ফাইল করতে গিয়ে তাজ্জব কাকলি ঘোষ দস্তিদার!


ধর্ষণের ২ বছর পর এতদিনে সেঙ্গারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল দল। তবে এর আগে তাকে বরখাস্ত করে বিজেপি। তবে তা প্রকাশ্যে ঘোষণা করা হয়নি। ২০১৭ সালের ওই ধর্ষণের অভিযোগ উঠেছিল ৪ বারের বিধায়ক সেঙ্গারের বিরুদ্ধে। তার পর থেকেই এনিয়ে চাপ বাড়ছিল দলের ওপরে। গত সপ্তাতে নতুন মোড় নেয় এই মামলা। পথ দুর্ঘটনায় আহত হন উন্নাওয়ের নির্যাতিতা ও তার আইনজীবী।



গত ২৮ জুলাই একটি ট্রাক এসে পিষে দেয় উন্নাউয়ের নির্যাতিতার গাড়িকে। ঘটনাস্থলেই নিহত হন নির্যাতিতার দুই কাকীমা ও এক বোন। আশঙ্কাজনক অবস্থায় লখনউয়ের একটি হাসপাতালে ভেন্টিলেশনে রয়েছেন নির্যাতিতা। ওই ঘটনায় সেঙ্গারের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে।


আরও পড়ুন-রাতারাতি বেঁচে উঠলেন ‘মৃত’ সাক্ষী, চপার দুর্নীতি মামলায় হাজিরাও দেবেন তিনি


উল্লেখ্য, গত ১২ জুলাই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে একটি চিঠি লেখেন উন্নাওয়ের নির্যাতিতা। সেখানে বলা হয়, সেঙ্গারের লোকজন বাড়িতে এসে মামলা তুলে নেওয়ার চাপ দিচ্ছে সেঙ্গারের লোকজন। তা না করলে তাদের খুন করা হবে। তার পরেই ওই সড়ক ‘দুর্ঘটনা’।