নিজস্ব প্রতিবেদন: চাপ বেড়েই ‌চলেছে। আর বিদেশে থেকে তা সমাল দেওয়া‌ যাচ্ছে না। এবার দেশে ফিরতে চান ঋণখেলাপী শিল্পপতি বিজয় মালিয়া। এমনটাই দাবি একটি সর্বভারতীয় দৈনিকের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্যান্ডেল দুর্ঘটনায় দিলীপদেরই দুষল কেন্দ্রীয় বিজেপি


সম্প্রতি ইডি মালিয়ার বিরুদ্ধে ফাজিটিভ ইকোনমিক অফেন্ডার্স অর্ডিন্যান্স অনু‌যায়ী ব্যবস্থা নিয়েছে। ফলে আইনের ফাঁস আরও তীব্র হয়েছে। পাশাপাশি গত মাসেই ইডি মালিয়ার বিরুদ্ধে আদালতে ‌যায়। সেখানে আবেদন করা হয়, মালিয়ার ১২,৫০০ কেটি টাকার সম্পত্তি বায়েয়াপ্ত করার নির্দেশ দেওয়া হোক। প্রসঙ্গত, শর্তসাপেক্ষে ফাজিটিভ অফেন্ডার্স অর্ডিন্যান্স অনু‌যায়ী কোনও ঋণখেলাপী ব্যক্তির সম্পত্তি বাজযাপ্ত করা ‌যায়।


আরও পড়ুন-২১ জুলাইয়ে দুর্ঘটনায় মৃত দম্পতির ছেলেকে আর্থিক সাহায্য ও সরকারি চাকরি!


মঙ্গলবার লন্ডন প্রবাসী মালিয়া ওই দৈনিককে জানিয়েছেন তিনি দেশে ফিরতে চান ও তাঁর পড়ে থাকা ব্যাঙ্ক ঋণ শোধ করতে চান। তিনি আরও জানিয়েছেন, তিনি তাঁর সব বকেয়া মিটিয়ে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। কিন্তু সেই চিঠির কোনও উত্তর পাননি।


২০১৬ সালের ১৫ এপ্রিল মালিয়া ওই চিঠি লেখেন প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী অরুণ জেটলিকে। পাশাপাশি গত বুধবার মালিয়া ট্যুইট করে জানান তিনি কর্ণাটক হাইকোর্টে আপিলও করেছেন ‌যে তিনি তাঁর ১৩,৯০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি করে দিতে চান। এর অনুমতি দেওয়া হোক।