ওয়েব ডেস্ক: ডেরা সচ্চা সওদা প্রধান রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পর অগ্নিগর্ভ হয়ে উঠল পঞ্জাব ও হরিয়ানার একটি বড় অংশ। রাম রহিমের ভক্তদের সঙ্গে পুলিশের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ২৮ জন। আহতের সংখ্যা ১০০।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাম রহিমের ভক্তদের তাণ্ডব বাগে আনতে এখনও প‌র্যন্ত ৬ কলাম সেনা মোতায়েন করা হয়েছে। নামানো হয়েছে ১৫ হাজার আধাসেনাও। পঞ্জাবের ৩ জেলা ও হিসার সহ হরিয়ানার একটি বড় অংশে বিক্ষোভ ছড়িয়েছে। পরিস্থিতির ওপরে নজর রাখছে কেন্দ্র। ইতিমধ্যেই পঞ্জাব ও হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন রাজনাথ সিং।


পরিস্থিতি সামাল দিতে পঞ্চকুলায় কার্ফু জারি করা হয়েছে। বিক্ষোভকারীরা সংবাদ মাধ্যমের ওপরেও হামলা চালিয়েছে। পাঞ্জাব ও হরিয়ানা ছাড়াও রাজস্থান ও দিল্লিতে সতর্কবার্তা জারি করা হয়েছে। রাম রহিমকে বর্তমানে রাখা হয়েছে রোহতকের সুনারিয়া জেলে। সেই জেলের ১ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে মোতায়েন করা হয়েছে সিআইএসএফ জওয়ানদের।


পঞ্জাবের ফিরোজপুর, ভাতিন্ডা, মানসায় কার্ফু জারি করা হয়েছে। পঞ্জাবে ২টি রেল স্টেশনে আগুন লাগিয়ে দিয়েছে রাম রহিম ভক্তরা। উত্তর রেল তাদের ২১১টি ট্রেন বাতিল করে দিয়েছে।



উল্লেখ্য, ধর্ষণের অভি‌যোগে ডেরা সচ্চা সওদা প্রধান রাম রহিম সিংকে দোষী সাব্যস্ত করেছে সিবিআই আদালত। সোমবার সাজা ঘোষণা হবে। এক্ষেত্রে রাম রহিমের ৭ বছর সাজা হতে পারে।


আরও পড়ুন-ধর্ষণে দোষী সাব্যস্ত রাম রহিম, পঞ্জাব, হরিয়ানা জুড়ে গুন্ডাগিরি ভক্তদের, জারি হাই অ্যালার্ট