নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা টিকাকরণ শুরু করেছে কেন্দ্র। পাশাপাশি বিশ্বের একাধিক দেশকে করোনা টিকা সরবারহ করেছে ভারত। দেশে টিকা আসার আগে একাধিক আন্তর্জাতিক মঞ্চে প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছিলেন, শুধু নিজে দেশেই নয়, বিশ্ব থেকে করোনা নির্মূল করতে উদ্যোগ নিতে হবে। প্রধানমন্ত্রী সেই নীতিকেই স্বাগত জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কোনও বিতর্ক নেই, যাঁরা দায়িত্বে আছেন তাঁরা-ই প্রধানমন্ত্রীকে মিউজিয়াম ঘুরিয়ে দেখান : চন্দ্র বসু


শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার(WHO) তরফে মহাসচিব Tedros Adhanom Ghebreyesus বিশ্ব থেকে করোনা(Covid-19) দূরীকরণে অবদান রাখার জন্য ভারত ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। হু মহাসচিব বলেন, 'বিশ্বে করোনা মোকাবিলায় ভারত ও প্রধানমন্ত্রীর অবদানের জন্য ধন্যবাদ। বিশ্বের প্রতিটি দেশ যদি করোনা নিয়ে তাদের জ্ঞাণ আদানপ্রদান করে তা হলেই করোনা মোকাবিলা করা যাবে। মানুষের জীবন বাঁচবে।'


ভারত ইতিমধ্যেই বাংলাদেশকে ২০ লাখ ও ব্রাজিলকেও ২০ লাখ মেড ইন ইন্ডিয়া করোনা ভ্যাকসিন(Covid Vaccine) ডোজ পাঠিয়েছে। এনিয়ে প্রধানমন্ত্রী মোদীকে(Narendra Modi) ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট Jair M Bolsonaro। বোলসোনারো টুইট করেছেন, 'বিশ্ব থেকে করোনা অতিমারী দূর করার ক্ষেত্রে ভারত আমাদের সঙ্গে নেওয়াও আমরা গর্বিত।  আমাদের ভ্যাকসিন দেওয়ার জন্য ধন্যবাদ।'



আরও পড়ুন-ভিডিয়ো: নেতাজি জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ায় Modi-Mamata, সঙ্গে Dhankhar



উল্লেখ্য, ব্রাজিল ছাড়াও ভুটান, মালদ্বীপ, নেপাল, বাংলাদেশ, মায়ানমার, মরিসাস, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব, বাংলাদেশকে করোনা টিকা সরবারহ করেছে। ভারতের টিকা পেয়ে প্রধানমন্ত্রী মোদীর ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি ভারতে করোনা টিকাকরণ শুরু করেছে কেন্দ্র। ইতিমধ্য়েই দেশের ১৪ লাখ মানুষকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।