নিজস্ব প্রতিবেদন: গুজরাটে ভোট প্রচারে গিয়েই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণের ভাষা বদলে গেল রাহুলের। সংসদে দাঁড়িয়ে একসময় প্রধানমন্ত্রীকে তীব্র নিশানাকারী রাহুল গান্ধী এখন বলছেন, প্রধানমন্ত্রীর বহু ত্রুটি তিনি তুলে ধরেন কিন্তু প্রধানমন্ত্রীর পদকে তিনি অসম্মান করেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার গুজরাটের বংশকাথায় এক সভায় কংগ্রেস সহ-সভাপতি বলেন, মোদীজি ‌যখন বিরোধী শিবিরে ছিলেন তখন তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে অপমানজনক কথা বলতেন। আমরা সেই কাজ করব না। এখানেই ওদের সঙ্গে আমাদের ফারাক। মোদীজি আমাদের সম্পর্কে ‌যাই বলুন না কেন একটা লক্ষ্মণরেখার পর আমরা আর এগোব না।


মোদীর শ্যুট থেকে শুরু করে জিএসটি, প্রধানমন্ত্রীকে একের পর এক তিরে বিদ্ধ করেছেন রাহুল। কখনও ‘শ্যুট বুট কি সরকার’ তো কখনও জিএসটিকে ‘গব্বর সিং ট্যাক্স’ বলে মোদী সরকারকে কটাক্ষ করতে কসুর করেননি রাহুল গান্ধী। কিন্তু এদিন, প্রধানমন্ত্রীর পদকে সম্মান জানানোর কথা বলে তিনি যে মূল্যবোধের রাজনীতিতে আস্থাশীল সেই বার্তাই দিতে চাইলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।


সম্প্রতি কংগ্রেসের নেতা হিসাবে রাহুল গান্ধীর ভূমিকার প্রশংসা করেছেন শিবসেনার সঞ্জয় রাউত এবং ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শরোদ পাওয়ার। ভোটমুখী গুজরাটে 'অন্য রাহুল'কে দেখা যাচ্ছে বলে মনে করছেন অনেক রাজনৈতিক বিশ্লেষকও। এমন আবহে, যুযুধান মোদীকে আক্রমণের পাশাপাশি প্রধানমন্ত্রীর পদের প্রতি রাহুলের এই 'শ্রদ্ধা' আদতে তাঁর রাজনৈতিক কৌশল হিসাবেই দেখছেন পর্যবেক্ষকরা।


আরও পড়ুন-পঞ্চায়েত প্রধানের ধমক, স্যালাইন-অক্সিজেন দিয়ে বাঁচানোর চেষ্টা মৃত শিশুকে