নিজস্ব প্রতিবেদন : ব্যাঙ্কে-মোবাইলে আধার লিঙ্কের শেষ তারিখ ৩১ মার্চ পর্যন্ত বাড়তে পারে। আজ সুপ্রিম কোর্টে জানিয়েছে কেন্দ্র, আধার লিঙ্কের সময়সীমা বাড়াতে তারা রাজি। তবে আধার জোড়া নিয়ে কোনও স্থগিতাদেশ দিতে রাজি হয়নি শীর্ষ আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্যাঙ্ক অ্যাকাউন্ট, মোবাইল ফোনের সঙ্গে আধার লিঙ্কের সময়সীমা কি বাড়বে? প্রশ্ন ছিল অনেকদিন ধরেই। এবার কেন্দ্রীয় সরকারের বক্তব্যেই মিলেছে সেই ইঙ্গিত। ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্কের শেষ তারিখ ছিল ৩১ ডিসেম্বর। অন্যদিকে, মোবাইল ফোনের সঙ্গে আধার লিঙ্কের সময়সীমা ছিল ৬ ফেব্রুয়ারি। সুপ্রিম কোর্টে সোমবার কেন্দ্র জানায়, এই সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত তারা বাড়াতে রাজি।


আরও পড়ুন- চা বিক্রি করেছি ঠিকই, কিন্তু তা বলে দেশকে বিক্রি করছি না: মোদী


আধার নিয়ে দায়ের হওয়া একাধিক জনস্বার্থ মামলার শুনানি হবে শীর্ষ আদালতের সাংবিধানিক বেঞ্চে। সোমবার প্রধান বিচারপতি দীপক মিশ্র জানান, দিল্লির প্রশাসনিক প্রধান কে, এই নিয়ে দায়ের হওয়া মামলার নিষ্পত্তির পরই সাংবিধানিক বেঞ্চ আধার নিয়ে জনস্বার্থ মামলাগুলি শোনা হবে। এই পরিস্থিতিতে মামলাকারীরা আধার লিঙ্কে অন্তর্বর্তী স্থগিতাদেশ চান। তবে, সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, এখনই তারা কোনও স্থগিতাদেশ দেবে না। শুনানির সময়ে সাংবিধানিক বেঞ্চই যা নির্দেশ দেওয়ার দেবে। এরপরই কেন্দ্রের আইনজীবী শীর্ষ আদালতকে জানান, আধার লিঙ্কের সময়সীমা আগামী বছর ৩১ মার্চ পর্যন্ত বাড়তে রাজি সরকার।