প্রতি মাসে রিচার্জ না করালে বন্ধ হয়ে যাবে সিম, ফিরছে পুরনো নিয়ম?

Mon, 19 Nov 2018-12:37 pm,

জিওর ধাক্কায় এমনিতে বেহাল দশা বাকি মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির। হাজার চেষ্টা করেও লাভের মুখ দেখতে পাচ্ছে না এয়ারটেল, ভোডাফোন - আইডিয়ার মতো সংস্থা। ঝাঁপ বন্ধ করেছে রিলায়েন্স কমিউনিকেশনের মতো সংস্থা। 

পরিস্থিতি সামাল দিতে নানা রণনীতি প্রয়োগ করেও ব্যর্থ হয়েছে বাকি সংস্থাগুলি। লোকসানের বোঝা কমাতে এবার প্রতি মাসে রিচার্জের পুরনো নিয়ম ফেরাতে চলেছে এয়ারটেল। সংস্থার কর্তাদের বয়ানে বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হয়েছে এমনই খবর। 

এয়ারটেলের তরফে জানানো হয়েছে, বর্তমানে গ্রাহক সংখ্যার নিরিখে দেশের দ্বিতীয় বৃহত্তম নেটওয়ার্ক হলেও, বছরে নাম মাত্র রিচার্জ করান ১/৩ গ্রাহক। এয়ারটেলের ৩.৩ কোটি গ্রাহকের মধ্যে ১ কোটি গ্রাহক গোটা বছরে মোটা ১০০ টাকাও রিচার্জ করান না। ফোন করার ক্ষেত্রে ব্যবহার করেন জিও।

এই ধরণের গ্রাহকদের কাছ থেকে লাভের টাকা আদায় করতে মাসিক ন্যূনতম রিচার্জের পুরনো নিয়ম ফেরাতে চলেছে এয়ারটেল। ইতিমধ্যে তামিলনাড়ু, পঞ্জাব ও উত্তর প্রদেশে এই নিয়ম লাগু করে ফল মিলেছে বলে দাবি সংস্থার। 

 

এয়ারটেলের সিইও গোপাল ভিত্তল জানিয়েছেন, সেক্ষেত্রে মাসে ৩৫ টাকা রিচার্জ করাতেই হবে গ্রাহককে। নইলে ব্যালান্স থাকলেও বন্ধ হয়ে যাবে তার আউটগোয়িংয়ের সুবিধা। তারও ১৫ দিন পর বন্ধ হয়ে যাবে ইনকামিং।

 

সূত্রের খবর, মাসিক রিচার্জের জন্য ৭টি প্ল্যান লঞ্চ করতে চলেছে তারা। যা শুরু হয়ে ৩৫ টাকা থেকে। ওদিকে শহরের পর এবার গ্রামাঞ্চলেও এয়ারটেলকে তাড়া করছে জিও। গত ছ'মাসে গ্রামাঞ্চলে প্রায় ৫০ শতাংশ বেড়েছে জিওর গ্রাহকসংখ্যা। সস্তায় জিও ফোন লঞ্চ করে এবার গ্রামেও বাকিদের টক্কর দিতে নেমে পড়েছে জিও। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link