৪১ এ পা পরমব্রত-র, ভারতীয় সিনেমার ব্যতিক্রমী চরিত্র

Sun, 27 Jun 2021-9:27 pm,

নিজস্ব প্রতিবেদন: অতিমারি পরিস্থিতিতে মানুষের পাশে থাকতে যাঁরা একজোট হয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)। শুধুমাত্র অভিনয় নয়, রাজনীতি থেকে আরম্ভ করে বিভিন্ন বিষয়ে সোশ্যাস সাইটে নিজের মত প্রকাশ করেন তিনি। আজ এই অভিনেতা ৪১ বছরে পা দিলেন। শুধুমাত্র টলিউডেই নয় বলিউড এবং আন্তর্জাতিক প্লাটফর্মেও অভিনয় করে তিনি দর্শকদের মন জয় করেছেন। শুধু শিল্পমাধ্যমেই নয়, গণতন্ত্রে প্রতিষ্ঠান বিরোধী কথা বলতে পিছপা হননি তিনি।

 

সম্প্রতি কোভিডের সংক্রমণে ধুঁকছে গোটা বিশ্ব, এমন অবস্থায় মানুষের পাশে থাকতে সরকার, সমাজকর্মীদের সঙ্গে সঙ্গে  একঝাঁক তারকার দল এগিয়ে এসে তৈরি করেছেন Team CITIZEN'S RESPONSE ( We shall Overcome)। এই অতিমারিতে সাধারন মানুষের হাসপাতাল নিয়ে হয়রানির শেষ নেই তারই মাঝে অক্সিজেন সিলিন্ডার কোথায় পাওয়া যাবে? নিভৃতবাসে থাকাকালীন কেউ যাতে অভুক্ত না থাকেন, সেই সমস্ত ব্যবস্থা করছেন তাঁরা। এই তালিকায় আছেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), পরমব্রত চট্টপাধ্যায় (Parambrata Chattopadhyay), আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee), অরিন্দম শীল (Arindam Sil), বিরসা দাশগুপ্ত (Birsa Dasgupta), ঋদ্ধি সেন (Riddhi Sen) , ঋতব্রত মুখোপাধ্যায় (Rwitobroto Mukherjee ), সুদীপ্তা চক্রবর্তীও (Sudipta Chakraborty)। যখন দেশে  চিকিৎসক  অক্সিজেনের হাহাকার তখন তাঁরা সবাই প্রতি মুহূর্তে নিজেদের সোশ্যাল সাইটে হদিশ দিয়েছেন চিকিৎসা সংক্রান্ত যাবতীয় তথ্য।

২০০২ সাল থেকে বাংলা সিনেমায় চুটিয়ে কাজ করে চলেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। কেরিয়ারের শুরুতেই তিনি ফেলুদার তোপসে হিসেবে যেমন সকলের মন জয় করেছেন, তেমনই ‘হেমলক সোসাইটি’, ‘দ্য বং কানেকশন’, ‘চলো লেটস গো’, ‘বাইশে শ্রাবণ’, ‘দ্বিতীয় পুরুষ’  ‘সমান্তরাল’,  ‘কাদম্বরী’,  ‘অপুর পাঁচালি’, ‘প্রলয়’-এর মতো একাধিক ছবি দর্শককে উপহার দিয়েছেন।

বলিউডেও পা রেখেছেন ২০১২ সালে ‘কাহানি’ (Kahaani) দিয়ে, এরপর ‘গ্যাংস অফ ঘোস্ট’ (Gang of Ghosts),‘পরী’ (Pari) সিনেমা দিয়ে। পরবর্তীকালে আন্তর্জাতিক OTT প্লাটফর্মেও অভিনয় করেছেন যার মধ্যে অন্যতম ‘বুলবুল’ (Bulbul), ‘রামপ্রসাদ কি তেরভি ’ (ramprasad ki tehrvi), ‘ হোমল্যান্ড ’  (Homeland) এর মতো ছবিতে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন Parambrata Chattopadhyay।

শুধুমাত্র অভিনয় নয় নিজের পরিচালনাতেও দক্ষ তিনি। তাঁর পরিচালনায় ‘ফেলুদা’ (ঘুরঘুটিয়ার ঘটনা, শেয়াল দেবতা রহস্য) একটি  বাংলা  OTT মাধ্যমে প্রকাশিত হয় যেখানে তিনি ফেলুদা চরিত্রে ও  তোপসে হিসেবে  দেখা গিয়েছে ঋদ্ধি সেনকে।

 ‘সোনার পাহাড় ’, ‘ট্যাঙড়া ব্লুজ ’ এর মতো বেশ কয়েকটি ছবি পরিচালনা করেছেন। সম্প্রতি  তাঁর পরিচালনায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee ) জীবন অবলম্বনে  ‘অভিযান’ নামক সিনেমা বানিয়েছেন যেখানে মূল চরিত্রে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta )। এই ছবিটি ইতিমধ্যেই Birmingham Indian Film Festival এ দেখানো হয়েছে।   

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link