Ayodhya Ram Mandir: রামমন্দির উদ্বোধনের আগেই নামবদল অযোধ্যার স্টেশন-এয়ারপোর্টের, নিষিদ্ধ মদ-মাংস, এল ৬০০ কেজির ঘণ্টা!

Fri, 29 Dec 2023-11:48 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামরাজ্যে রামযজ্ঞ।  ২২ জানুয়ারি উদ্বোধন রামলালার মন্দিরের। তার আগেই অযোধ্যায় জোর কদমে চলছে প্রস্তুতি। কাল যাচ্ছেন মোদী, আজ অযোধ্য়ায় যোগী।

রেল স্টেশন থেকে এয়ারপোর্ট। কাল মোদীর উদ্বোধনের আগেই রাম নামে সরগরম অযোধ্য়া। পুনর্নির্মাণের পর অযোধ্যা জংশনের নাম হল অযোধ্যাধাম জংশন। নবনির্মিত শ্রীরাম বিমানবন্দরেও দশরথপুত্রের আবেগ। 

রামায়ণের স্রষ্টার নামেই বিমানবন্দরের নতুন নাম, মহর্ষি বাল্মিকী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট অযোধ্যা ধাম। প্রাথমিকভাবে এই বিমানবন্দরের নাম রাখা হয়েছিল মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম এয়ারপোর্ট।

ওদিকে রামলালার মন্দিরের জন্য এল ৬.১৩ কুইন্টার ওজনের বিশেষ ঘণ্টা। তামিলনাড়ুর রামেশ্বরম থেকে সেই ঘণ্টা পাঠালেন ডিএমকে সাংসদ কানিমোঝির পরিবারের সদস্য লক্ষ্মীবাঈ। 

দাবি করা হয়েছে, রামলালার গর্ভগৃহে যখন ওই ঘণ্টাধ্বনি হবে তখন ওমকার নাদ বেরোবে। পুরাণ মতে, ভারতের মূল ভূখণ্ডের শেষ প্রান্ত রামেশ্বরমে পুজো দিয়েই সাগর পার করে লঙ্কা বিজয় করেছিলেন রাম।  ফলে রামেশ্বরমের সঙ্গে অযোধ্যার পৌরাণিক সংযোগও রয়েছে।

এর পাশাপাশি, রামলালার সম্মানে অযোধ্যায় মন্দির সংলগ্ন চুরাশি-কোশী পরিক্রমা অঞ্চলে নিষিদ্ধ মদ-মাংস। মদ খাওয়া, বিক্রি করা, কেনা, তৈরি করা। সব কিছুতেই  মানা। ২২ জানুয়ারির আগে  সরাতে হবে দোকানও। বিধিনিষেধ মাংসেও।

ওদিকে রামলালার মহা আরতি দেখার জন্য প্রতিষ্ঠার ২৫ দিন আগে থেকেই শুরু পাস বুকিং। শৃঙ্গার আরতি, ভোগ আরতির পর সন্ধ্যা আরতি। সকাল, বিকেল, সন্ধেয় বেঁধে দেওয়া হয়েছে সময় ও ফি। ৩০ জনের প্রবেশে ছাড়।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link