শহরের রাস্তায় চলতে শুরু করল বাস, অ্যাপ ক্যাব! শর্ত মেনে চড়তে হবে, জেনে নিন

Wed, 13 May 2020-2:09 pm,

রণয় তিওয়ারিঃ মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, আজ থেকে শহরের রাস্তায় চালু হচ্ছে বাস। পাওয়া যাবে অ্যাপ ক্যাব পরিষেবাও।

এই মুহূর্তে মোট ১৩ টি রুটে ২ টি করে বাস চলবে। অর্থাত্ মোট ২৬ টি বাস চলবে। মূলত সকাল ৮-৯টার মধ্যে ও সন্ধ্যার দিকে একটি করে বাস চলবে। প্রত্যেক বাসে ২০ জন করে যাত্রী তোলা হবে।

সেক্ষেত্রে যদি বাসস্ট্যান্ড থেকেই ২০ জন যাত্রী উঠে যান, তাহলে আর কোনও স্টপেজে দাঁড়াবে না বাস। আবার যে স্টপেজে যত জন যাত্রী নামবেন, পরবর্তীতে ঠিক তত জন যাত্রীই তোলা যাবে, যাতে যাত্রী সংখ্যা ২০ জনের বেশি না হয়।  সেক্ষেত্রে একজন পরিবারে চার জন সদস্য বাসে উঠতে চাইলে, যদি দেখা যায় দুজনকে তোলা সম্ভব হবে, সেটাই করবেন কনডাক্টর।

বাস চালক ও কনডাক্টরের সঙ্গে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে, তাঁরা পিপিই পরে বাসে থাকবেন। চালকের আসন কেবিন করে দেওয়া হবে, যাতে কোনও যাত্রী সেখানে পৌঁছতে না পারে। কনডাক্টরের কাছে স্যানিটাইজার থাকবে।  প্রতিবার যাত্রা শেষে বাস স্যানিটাউজ করা হবে।

এছাড়াও বুধবার থেকে শুরু হয়েছে অ্যাপ ক্যাব পরিষেবা। অনলাইনে বুকিং করতে সকালে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছিল। তবে রাস্তায় দেখা মিলেছে অ্যাপ ক্যাবের। এছাড়াও হলুদ ট্যাক্সিও দেখা মিলেছে। এক্ষেত্রেও কিন্তু দুজনের বেশি যাত্রী নেবেন না চালকরা। তাও বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব। মুখে থাকতে হবে মাস্ক, গালভস।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link