EXPLAINED | India`s Squad For Border-Gavaskar Trophy Announced: ডনের দেশে ভারতের আগুনে ১৮, রয়েছেন বাংলার জোড়া নক্ষত্র, বাদ একাধিক মহাতারকা!

Fri, 25 Oct 2024-11:56 pm,

২২ নভেম্বর থেকে শুরু মহাযুদ্ধ। আপাতত সেদিকেই সকলের চোখ। অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। অজিদের বিরুদ্ধে ফ্ল্যাগশিপ ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে পাঁচ টেস্টের সিরিজ। 

পুণেতে চলতি ভারত-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্টে চলাকালীনই অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি অস্ট্রেলিয়া সফরের আগুনে ১৮ জন বেছে নিল।

 

রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরন, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক) , আর অশ্বিন, আর জাদেজা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, প্রসিধ কৃষ্ণ, হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি ও ওয়াশিংটন সুন্দর।

মুকেশ কুমার, নবদীপ সাইনি ও খালিল আহমেদ উড়ে যাবেন সফরত রিজার্ভ ক্রিকেটার হিসাবে

 

জসপ্রীত বুমরা থাকছেন সহ-অধিনায়ক হিসাবে, নেই অক্ষর প্য়াটেল, চোটের কারণে জায়গা হল না- মহম্মদ শামি, কুলদীপ যাদব ও ময়াঙ্ক যাদবের। টেস্টে দলে প্রথমবারের মতো ডাক পেলেন নীতীশ কুমার রেড্ডি ও হর্ষিত রানা। বাংলা থেকে সুযোগ পেলেন অভিমন্যু ঈশ্বরন। ফেরা হল না চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের! বহুদিন পর বাংলার হয়ে খেলা দুই ক্রিকেটারকে নিয়ে হল দল। অভিমন্যুর সঙ্গেই রয়েছেন আকাশ দীপও। 

বর্ডার-গাভাসকর ট্রফিতে ভারত আধিপত্য় বজায় রেখেছে সেই ২০১৮-১৯ থেকে। সেই বছর ভারত ২-১ হারিয়েছিলে অজিদের। একই ব্য়বধানে ২০২০-২১ মরসুমে ভারত হারিয়েছিল আয়োজক দেশকে। ২০১৪-১৫ থেকে অস্ট্রেলিয়া ভারতকে টেস্ট সিরিজে হারাতে পারেনি। দেখা যাক এবার কী হয়!

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link