JioPhone Next: ভারতীয়দের জন্য সবচেয়ে কমদামের 4G স্মার্টফোন, চলবে মাতৃভাষায়

Thu, 24 Jun 2021-5:04 pm,

নিজস্ব প্রতিবেদন:  Reliance Industries Limited (RIL)-র কর্ণধার মুকেশ আম্বানি আজ লঞ্চ করলেন নতুন স্মার্টফোন। একেবারে সাধ্যের দামে। ফোনটি তৈরি করতে গুগলের সঙ্গে জোট বেঁধেছে রিলায়েন্স। আজ ভার্চুয়ালি অনুষ্ঠিত হল  RIL AGM 2021 event। সেখানেই আনুষ্ঠানিকভাবে এই ফোনের শুভারম্ভ করলেন মুকেশ আম্বানি। তবে ফোনটি হাতে পেতে গণেশ চতুর্থী পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

ফোনটির নাম JioPhone Next। এই ফোনটি সম্পূর্ণভাবে featured smartphone। এতে গুগল ও জিও-র যাবতীয় অ্যপলিকেশন সাপোর্ট করবে বলে জানাচ্ছে সংস্থা। অনেকেই 4G স্মার্টফোন কিনতে পারবেন না বলে আজও ব্যবহার করছেন 2G। মূলত, তাঁদের কথা ভেবেই, তাঁদেরকে 4G-র অভিজ্ঞতা প্রদান করতেই, Reliance Industries Limited (RIL) নিয়ে এল JioPhone Next। 

 কোম্পানির দাবি, এটি ভারতের বাজারে সবচেয়ে কম দামের  4G স্মার্টফোন হয়ে উঠতে চলেছে। ১০ সেপ্টেম্বর থেকে কিনতে পারবেন  JioPhone Next।  

গুগলের সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, আমাদের টিম শুধুমাত্র এই ফোনটির জন্য আলাদা করে Android-র স্পেশাল OS ভার্সন তৈরি করেছে। যা শুধুমাত্র ভারতীয়দের উদ্দেশ্যে তাদের ব্যবহারকে আরও সহজ করার লক্ষ্যে তৈরি করা হয়েছে। এমন স্মার্টফোন প্রথমবার হাতে পাবেন ভারতীয়রা। 

ফোনটিতে রয়েছে, voice assistant, automatic read-aloud of screen text language translation, smart camera-র সঙ্গে reality filters সহ আরও একাধিক উন্নতমানের ফিচার।  একটা ক্লিকেই বদলে যাবে ভাষা। মুখে বলেই ফোন মারফত সমস্ত কাজ সেরে ফেলতে পারবেন। নিজের মাতৃভাষাতেই সম্ভব হবে সেটি। 

ফোনে থাকা Google Assistant মারফত, জিওর সমস্ত অ্যাপ খুলতে পারবেন। এমনকি, জিও ফোন ব্যালেন্সও জানতে পারবেন আপনি। 

কোম্পানির দাবি দুর্ধর্ষ ক্যামেরার সঙ্গে HDR মোড রয়েছে, থাকছে স্ন্যাপচ্যাট লেন্স। তবে এই ফোনের দাম কত হবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা।   

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link