Korean Skincare Tips: Rice Water ব্যবহার করলেই মিলবে ঝকঝকে উজ্জ্বল ত্বক থেকে সুন্দর চুল

Sat, 04 Sep 2021-12:43 pm,

নিজস্ব প্রতিবেদন: সৌন্দর্যের কোনও নিদর্ষ্ট সংজ্ঞা  হয় না, কিন্তু কোরিয়ানদের সৌন্দর্যের অন্যতম রহস্য হল রাইস ওয়াটার। কোরিয়ানদের বিউট্রি ট্রিটমেন্ট ও বিউটি প্রোডাক্টসে রাইস ওয়াটার থাকে। 

 

 

 

কোরিয়ান মহিলাদের মতো টান টান, সুন্দর চকচকে ত্বক পেতে ব্যবহার করতে পারেন Rice Water। জেনে নিন কীভাবে বাড়িতেই সহজে বানাবেন রাইস ওয়াটার। 

 

 

 বাসমতী চাল বেশ খানিকটা জল একবার ধুয়ে নিতে হবে, যাতে তাতে থাকা ধুলোময়লা চলে যায়। এবার সেই চাল পরিষ্কার জলে ভিজিয়ে রাখতে হবে। যত বেশিক্ষণ ভিজিয়ে রাখা যাবে ততই ভালো। এরপর চাল ছেঁকে সাদা তরলটি বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। সপ্তাহখানেক ভালো থাকবে। প্রয়োজনে আইস ট্রে-তে দিয়ে আইস কিউবও বানিয়ে রাখতে পারবেন। 

 

 বিশেষজ্ঞদের মতে, Rice Water  টোনার হিসেবে ব্যবহার করা যেতে পারে। মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে রাইস ওয়াটারে কটন প্যাড ডুবিয়ে পুরো মুখে একবার বুলিয়ে নিন। 

 সমপরিমাণে গোলাপজল এবং রাইস ওয়াটার মিশিয়ে স্প্রে বোতলে ভরে ফ্রিজে রাখতে হবে। রোদ থেকে ফিরে পরিষ্কার মুখে এই মিশ্রণ স্প্রে  করলে রোদা পোড়াভাব দূর হবে। ট্যানও চলে যাবে তাড়াতাড়ি।

আইস কিউব হিসেবে Rice Water ব্যবহার করলে তা পরিষ্কার মুখে আলতো করে বুলিয়ে নিন। ভালো করে ঘাড়ে-গলায়-মুখে লাগান। আন-ইভেন স্কিনের সমস্যা এতে খুব জলদি মিটবে। 

সকালে ঘুম থেকে উঠেও রাইস ওয়াটার দিয়ে মুখ ধুতে পারেন। Rice Water শুধু মুখ  নয়, চুলেও ব্যবহার করতে পারেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link