দেশের জন্য নিজের স্বার্থ বিসর্জন মালিঙ্গার, উঠতি ক্রিকেটারদের জন্য রাখলেন উদাহরণ

Suman Majumder Sat, 23 Mar 2019-2:09 pm,

আইপিএলের অন্তত একটা সংস্করণে খেলার জন্য মুখিয়ে রয়েছে কত ক্রিকেটার! ক্রোড়পতি লিগে অন্তত একবার সুযোগ পেতে চান তাঁরা। যে কোনও মূল্যে। অথচ লাসিথ মালিঙ্গা হাতে আসা সুযোগ ছেড়ে দিতে পারেন। দেশের স্বার্থে। 

২০১৯ বিশ্বকাপে খেলার জন্য মরিয়া হয়ে রয়েছেন শ্রীলঙ্কার পেসার মালিঙ্গা। তার জন্য আইপিএলে খেলার সুযোগ হাতছাড়া করতেও রাজি হয়েছেন তিনি। 

শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)  জানিয়ে দিয়েছিল আগেই। জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলতে হলে অংশ নিতে হবে শ্রীলঙ্কার সুপার প্রভিন্সিয়াল ওয়ান-ডে টুর্নামেন্টে। মালিঙ্গা সেই শর্ত মেনে নিয়েছেন। গল ক্রিকেট দলের হয়ে খেলবেন তিনি। ক্যাপ্টেন্সি করবেন। 

বিশ্বকাপে খেলতে চান মালিঙ্গা। তাই বোর্ডের দেওয়া এমন শর্ত এক কথায় মেনে নিয়েছেন। এবার আইপিএলে মুম্বই তাঁকে দুই কোটি টাকার বিনিময়ে নিয়েছে। এদিকে, মালিঙ্গা জানিয়ে দিয়েছেন তিনি প্রথম ছয়টি ম্য়াচে খেলতে পারবেন না। দলকে তাঁর বিকল্প খোঁজার জন্যও আগেই জানিয়েছিলেন তিনি। 

মুম্বইয়ের হয়ে এতগুলো ম্যাচে না খেললেন এক টাকাও পাবেন না মালিঙ্গা। কিন্তু ৩৫ বছর বয়সী পেসার তা মেনে নিয়েছেন। তাঁর সাফ যুক্তি, বিশ্বকাপে খেলতে চাই। তার জন্য যে কোনও রকম ত্যাগ স্বীকারে রাজি। এদিকে, ২০২০ টি-২০ বিশ্বকাপের পর অবসরের কথাও ঘোষণা করেছেন মালিঙ্গা। কেরিয়ারের শেষ পর্যায়ে এসেও দেশের জন্য মালিঙ্গার এত বড় স্বার্থ ত্যাগ উঠতি ক্রিকেটারদের কাছে উদাহরণ হিসাবে রইল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link