Mirabai Chanu: কেক বন্যায় জন্মদিন সেলিব্রেট করলেন রুপোর মেয়ে মীরাবাঈ চানু

Subhapam Saha Mon, 09 Aug 2021-11:56 am,

পরিবারের সঙ্গে জন্মদিন সেলিব্রেট করলেন দেশের রুপোর মেয়ে মীরাবাঈ চানু। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করেছেন চানু। ২৭ বছরে পা দিলেন তিনি। চানু লেখেন, "দীর্ঘদিন পর পরিবারের সঙ্গে জন্মদিন উদযাপন করতে পারলাম। এই জন্মদিন আমার জন্য আরও স্পেশাল। কারণ আমি অলিম্পিক পদক জিতেছি। যেটা সবচেয়ে বড় পুরস্কার আমার জন্য। সকলকে ধন্যবাদ জানাতে চাই আমাকে শুভেচ্ছা জানানোর জন্য।"

শুভেচ্ছার সঙ্গেই একের পর এক উপহারও পেয়েছেন চানু।

চানুর পাশে রয়েছেন তাঁর বাড়ির লোকেরাই। বার্থ-ডে গার্ল চানুকে বাহারি পোশাকে চেনাই দায়!

৪৯ কেজি বিভাগে সোনা জিতেছিলেন চিনের ঝিহুই হউ । ক্লিন অ্যান্ড জার্কে বিশ্বরেকর্ড ধারী চানু ২০২ পয়েন্ট পেয়েছিলেন। হউয়ের প্রাপ্ত ছিল পয়েন্ট চানুর থেকে ৮ বেশি। চানু মোট ২০২ কেজি ভারোত্তোলন করেছিলেন ৪৯ কেজি বিভাগে। স্ন্যাচে ৮৭ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১১৫ কেজি ভার কাঁধে নেন তিনি। তৃতীয় স্থানে শেষ করেছিলেন ইন্দোনেশিয়ার উইন্ডি কান্টিকা আইসাহ। তিনি তুলেছেন ১৯৪ কিলোগ্রাম।

ইম্ফলের বছর ছাব্বিশের চানু কর্নম মালেশ্বরীর পর ভারতের দ্বিতীয় ভারোত্তোলক হিসেবে অলিম্পিক্সে পদক জিতেছেন। মালেশ্বরী ২০০০ সালে সিডনি অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন ৬৯ কেজি বিভাগে। ২১ বছর পর ভারতকে ভারোত্তোলনে পদক এনে দিয়ে ইতিহাস লিখেছেন চানু।

২০১২ লন্ডন অলিম্পিক্সে ভারত ৬টি পদক জিতেছিল। টোকিও অলিম্পিক্সে সেই পারফরম্যান্স ছাপিয়ে ভারত জিতল ৭টি পদক। অলিম্পিক্সের ইতিহাসে ভারতের সেরা পারফরম্যান্সের প্রদর্শন করল। আর টোকিওতে ভারতকে প্রথম পদকটি এনে দিয়েছিলেন চানু। ৪৯ কেজি ভারোত্তোলনে দেশকে রুপো এনে দেন তিনি।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link