দায়িত্ব পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ঘুঁটি সাজাতে ময়দানে মুকুল রায়

Thu, 04 Oct 2018-10:54 pm,

অঞ্জন রায়: লোকসভা নির্বাচনে বাংলার দায়িত্ব মুকুল রায়ের উপরে সঁপেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। লোকসভা ভোটে বঙ্গ বিজেপির সেনাপতি হওয়ার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার আগেই ময়দানে নেমে পড়লেন মুকুল রায়।

লোকসভায় বাংলায় ২২টি আসন জেতার লক্ষ্য নিয়েছেন অমিত শাহ। সেই লক্ষ্যে বিধানসভা ভিত্তিক, অঞ্চলভিত্তিক কমিটি, এলাকাভিত্তিক, বুথভিত্তিক কমিটি গঠন করতে চাইছেন মুকুল রায়।  

তাঁর কথায়, ''বুথ থেকে লোকসভা পর্যন্ত কমিটি তৈরি করেই এগিয়ে যাব''। সব কেন্দ্রে মুকুলবাবু সফল হবেন না, এমনটা নয়। তবে ভাল ফলের ব্যাপারে আশাবাদী প্রাক্তন রেলমন্ত্রী।    

 

নির্বাচন পরিচালনার জন্য আলাদা জায়গা খোঁজাও শুরু করে দিয়েছেন মুকুল রায়। ওই জায়গাতেই হবে বিজেপির ওয়াররুম। সেখান থেকে ভোট পরিচালনা করবেন মুকুল। 

বিজেপির ভোট পরিচালনার দায়িত্বে কারা কারা থাকবেন, সেই সিদ্ধান্ত নেবেন মুকুল রায়ই। এতেই বোঝা যায়, দিল্লির নেতারা মুকুলকে কতখানি গুরুত্ব দিচ্ছেন! 

এদিন নির্বাচনে কমিশনের দ্বারস্থ হয়ে শাসক দলের উপরে চাপ বাড়ানোর কৌশলও নিয়েছেন মুকুল রায়। কমিশনে তিনি দাবি করেছেন, মানুষের ভোটাধিকার সুনিশ্চিত করতে হবে। বিরোধী দলের সভা-সমাবেশে অনুমতির বিষয়টি দেখতে হবে কমিশনকে। ভোটের নিরাপত্তায় সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করা যাবে না। 

এদিন মুরলীধর স্ট্রিটে মুকুলের সঙ্গে দেখা করতে আসেন জেলার নেতাকর্মীরা। বিজেপির অন্য রাজ্য নেতাদের ঘর বেশ শুনশানই ছিল।

পুজো উদ্বোধনের আবদারও এসেছে মুকুলের কাছে। অনেক পুজো উদ্যোক্তারাই মুকুল রায় ও দিলীপ ঘোষকে চাইছেন। পুজো উদ্বোধনে যাবেন বলে সম্মতি দিয়েছেন মুকুল।  

প্রসঙ্গত, বুধবার পশ্চিমবঙ্গে লোকসভা কমিটির প্রধান হিসেবে মুকুল রায়কে নিযুক্ত করেছেন অমিত শাহ।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link