নতুন গাড়ি কিনে সোনায় মোড়া লাড্ডু খাওয়ালেন ব্যবসায়ী

Fri, 07 Sep 2018-1:32 pm,

বলে রাখি, পুনের মানুষের সোনাপ্রীতি একটু বেশি। সোনা কিনতে ও তা জাহির করতে বেশ পছন্দ করেন তাঁরা। গাড়ি কিনে তাই সোনায় মোড়া লাড্ডু খাওয়ানোর সিদ্ধান্ত সহজেই নিয়ে ফেলেন ওই ব্যবসায়ী।

সোনায় মোড়া এই লাড্ডু কিন্তু সব জায়গায় মেলে না। স্থানীয় কাকা ময়রা নামে এক ব্যক্তি বানান মহার্ঘ এই লাড্ডু। সোনার রাংতায় মোড়া এই লাড্ডু বিক্রি হয় প্রতি কেজি ৭,০০০ টাকা দামে। 

পুনের ধায়রি এলাকার বাসিন্দা সুরেশ রামনাথ পোকলে পেশায় একজন ব্যবসায়ী। সম্প্রতি একটি জাগুয়ার গাড়ি কেনেন তিনি। গাড়ি কেনার আনন্দে প্রতিবেশীদের সোনার লাড্ডু খাওয়ান তিনি। 

সূর্যকান্ত জানান, আমি জাগুয়ার কিনে সোনার মিষ্টি খাওয়াবো বলে ঠিক করি। পরিকল্পনার কথা কাকা ময়রাকে জানালে সোনায় মোড়া মিষ্টি বানিয়ে দেবেন বলে কথা দেন তিনি। 

সোনায় মোড়া লাড্ডুর নির্মাতা কাকা ময়রা জানান, প্রতি কেজি লাড্ডুর দাম ৭,০০০ টাকা করে পড়ে। আমি খাঁটির সোনার রাংতা দিয়ে এই লাড্ডু বানিয়েছি। হিসেব করলে এক একটি লাড্ডুর দাম পড়ে ২৩৩ টাকা। তবে ওই ব্যবসায়ী কত লাড্ডু কিনেছেন তা জানাননি তিনি। 

পুনের বাসিন্দাদের সোনাপ্রীতি নতুন কিছু নয়। সোনার জামা পরে ইতিমধ্যে শিরোনামে এসেছেন শহরের ২ বাসিন্দা। তবে সোনার মিষ্টি খাওয়ানোর ভাবনা এই প্রথম। দুঃখের কথা হল, সোনার জামা পরা ২ ব্যক্তিরই মৃত্যু হয়েছে। এক জন মারা গিয়েছেন হৃদরোগে আক্রান্ত হয়ে অন্যজন খুন হয়েছেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link