শীতের শেষ ইনিংসে রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Tue, 17 Jan 2023-6:31 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীতের শেষ ইনিংসে বৃষ্টির ভ্রূকুটি। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের ৫ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এর পার্বত্য এলাকায় যেমন হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে, তেমনই দক্ষিণবঙ্গের উপকূলের তিন জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুরের মধ্যে উপকূলে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজ্যে আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আকাশ মূলত মেঘলা থাকবে।

 

উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকবে আরও দুদিন। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি। 

রাতের তাপমাত্রা একইরকম থাকবে আগামী ৪৮ ঘন্টায়। সামান্য পরিবর্তন হলেও তাপমাত্রা খুব একটা কমবে না। এর কারণ বঙ্গোপসাগরে তৈরি বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবেই সাগর থেকে জলীয় বাষ্পে ঢুকছে। 

উলটোদিকে উত্তর-পশ্চিমের বাতাসের প্রভাবও থাকছে। এই কারণে পশ্চিমের দিকে জেলা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকলেও, উপকূলের জেলাগুলিতে জলীয় বাষ্পের কারণে কুয়াশা ও বৃষ্টির সম্ভাবনা থাকছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link