দেখুন ছবিতে: সিএএ নিয়ে দুশমনি কিন্তু সৌজন্যে ঘাটতি নেই, মোদীর কাছে শিল্পপতিরাও

Sat, 11 Jan 2020-11:57 pm,

নিজস্ব প্রতিবেদন: শনিবার বিকেলে রাজভবনে মোদীর সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিনিট ১৫ বৈঠকের পর মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিলেন, প্রধানমন্ত্রী রাজ্যে আসলে তাঁর সঙ্গে দেখা করাটা সাংবিধানিক দায়িত্ব। সেটাই পালন করেছেন। এর পাশাপাশি রাজ্যের আর্থিক দাবিদাওয়ার কথাও জানিয়েছেন।    

 

মমতা বলেন, ''পশ্চিমবঙ্গের ২৮ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। প্রতিবছর ৫৪ হাজার কোটি টাকা শোধ করতে হয়। বুলবুলের ৭ হাজার কোটি টাকা বাকি আছে। ওই টাকাটা আমাদের প্রাপ্য। রাজ্যের প্রাপ্য মিটিয়ে দেওয়ার কথা বলেছি।'' প্রধানমন্ত্রী তাঁকে আশ্বস্ত করেছেন, সমস্ত বিষয়টি খতিয়ে দেখে রাজ্যকে জানাবেন।  

 

সেটিং-তত্ত্ব উড়িয়ে মমতা বলেন,''এটা সাংবিধানিক দায়িত্ব। প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রীরা। মিনিস্টার ইন ওয়েটিং-ও থাকে। ফিরহাদ হাকিম রাজ্যের মিনিস্টার ইন ওয়েটিং। তাই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়েছিলেন।''

এর পাশাপাশি সিএএ নিয়েও কথা বলেছেন মমতা। তাঁর কথায়,'' বৈঠকে বলেছি, আপনি আমার অতিথি। এটা মনে হয়েছে বলে বলছি। এনআরপি, ক্যা ও এনআরসির বিরুদ্ধে। কোনও মানুষই যেন দেশ থেকে বাদ না যায়। কোনওরকম অত্যাচার না হয়। মানুষে মানুষে বৈষম্য না হয়, এটা দেখতে হবে।'' ক্যা ও এনআরসি নিয়ে আরও একবার ভাবনাচিন্তার আবেদনও করেন মমতা। জবাবে, দিল্লি এসে কথা বলার কথা জানিয়ে দেন মোদী। 

রাজভবনে বাংলার শিল্পপতিদের সঙ্গেও দেখা করেন প্রধানমন্ত্রী। মার্চেন্ট চেম্বার অব কমার্স ও বেঙ্গল চেম্বার্স অব কমার্সের প্রতিনিধিরা এসেছিলেন।

 

সঞ্জীব গোয়েঙ্কা, হর্ষ নেওটিয়ার মতো শিল্পপতি দেখা করেন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link