নয়া নিয়ম SBI, Axis ব্যাঙ্কসহ একাধিক ব্যাঙ্কে, কী কী বদল হল জানুন

Thu, 01 Jul 2021-3:09 pm,

সিন্ডিকেট ব্যাঙ্কের কাস্টমারদের ১ জুলাই থেকে নতুন IFSC কোড ব্যবহার করতে হবে। কানাড়া ব্যাঙ্কের সঙ্গে যোগ হওয়ার জন্যই এই নিয়ম। 

 

IDBI ব্যাঙ্কের বাড়ানো হয়েছে চেকবুকের দাম। প্রথম ২০ পাতার জন্য টাকা না লাগলেও তারপর প্রতি পাতা ৫ টাকা করে কিনতে হবে। 'সাবকা সেভিংস' অ্যাকাউন্টে এই নিয়ম খাটবে না। 

Axis ব্যাঙ্ক এটিএম-এ টাকা তোলার পর চার্জ কাটার পরিমাণ বাড়াচ্ছে। ১ জুলাই থেকে নূন্যতম ব্যালেন্স-এর মূল্যেও পরিবর্তন হচ্ছে। এসএমএস পরিষেবার জন্য আলাদা করে চার্জ কাটবে ব্যাঙ্ক।  এসএমএস প্রতি ২৫ পয়সা করে। মাসে ২৫ টাকা। 

 

স্টেট ব্যাঙ্কের (SBI) ATM বা ব্র্যাঞ্চ থেকে মোট চারবার বিনা শুল্কে টাকা তুলতে পারবেন। তারপর থেকে প্রতিবার টাকা তোলার জন্য ১৫ টাকা করে চার্জ কাটবে। সেভিংস অ্যাকাউন্টের চেকবুকে প্রথম ১০টি পাতা বিনামূল্যে পাবেন। তারপর লাগলে কিনতে হবে। ১০টি পাতার জন্য ৪০ টাকা+জিএসটি , ২৫ পাতার জন্য ৭৫ টাকা+জিএসটি চার্জ লাগবে। 

 

জুলাই মাসে প্রায় ১৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। সেই সঙ্গে ১ জুলাই থেকে ভারতীয় স্টেট ব্যাঙ্কসহ (SBI) একাধিক রাষ্ট্রায়ত্ব ও বেসরকারি ব্যাঙ্কের নিয়মেও বদল আসছে। জুলাই মাসে কি ব্যাঙ্কে আপনার গুরুত্বপূর্ণ কাজ আছে? তাহলে নজরে রাখুন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link