এই প্রথম জেলা ধরে ধরে করোনার রিপোর্ট দিল রাজ্য সরকার, দেখুন

Mon, 04 May 2020-11:56 pm,

রাজ্য করোনা নিয়ে উদ্বেগ বেড়েছে। বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে মমতার সরকারকে। এবার সেসবই খোলসা করলেন মুখ্যসচিব। করোনা-তথ্যে অসঙ্গতি ছিল। কারণ, সরকারি হাসপাতাল থেকে যত সহজে রাজ্যের হাতে তথ্য এসে পৌঁছচ্ছিল, বেসরকারি হাসপাতালের তথ্য তত  সহজে মিলছিল না, সে জন্যই তথ্য নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে। 

মঙ্গলবার একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি এ-ও বলেন, এখন সরকারি-বেসরকারি সব ক্ষেত্র থেকেই সমানভাবে তথ্য আসছে। ফলে, বিভ্রান্তির জায়গা নেই। 

লকডাউনে অনেকক্ষেত্রে ছাড় মিললেও, এখনই রাস্তায় হকারদের বসার অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। পরিস্থিতি বিচার করে পরে এদিকটা ভেবে দেখা হবে। জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। 

লকডাউনের বিধিনিষেধের মধ্যে ব্যক্তিগত গাড়ি চলাচলের ক্ষেত্রেও কিছু ছাড় দিচ্ছে রাজ্য। নবান্নে মুখ্যসচিব জানিয়েছেন, ব্যক্তিগত গাড়িতে চালক ছাড়া আর দুজন যাত্রী থাকতে পারেন। 

সেক্ষেত্রেও কেন যাচ্ছেন? কোথায় যাচ্ছেন ? তার উত্তর দিতে হবে। আগে থেকে জারি করা ই পাস নিয়েই গাড়ি রাস্তায় নামতে পারে।

পরিকাঠামো বেড়েছে। আগের চেয়ে এখন অনেক বেশি সংখ্যক নুমনা পরীক্ষা হচ্ছে রাজ্যে। জানালেন মুখ্যসচিব। গত ২৪ ঘণ্টায় ২২০১ জন রোগীর নমুনা পরীক্ষা হয়েছে।  

আগে যেখানে ১০ লক্ষের মধ্যে যেখানে মেরেকেটে ১০০ নজনের নমুনা পরীক্ষা হচ্ছিল। এখন প্রতি ১০ লক্ষ মানুষে  প্রায় ২২০০ জনের পরীক্ষা করা হচ্ছে। 

এখনও পর্যন্ত রাজ্যে মোট ২৫ হাজার ১১৬ জনে কোভিড নাইট্টিন সংক্রমণের পরীক্ষা করা হয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link