Upper Primary: বিয়ের মণ্ডপের পর এবার বুরানে বরফের মাঝে উঠল আপার প্রাইমারিতে নিয়োগের দাবি!

Tue, 30 May 2023-2:37 pm,

রণয় তেওয়ারি: অবিলম্বে আপার প্রাইমারিতে নিয়োগের দাবি। সেই নিয়োগের দাবি এবার উঠল ১৫ হাজার ফিট উঁচুতে। অবিলম্বে নিয়োগের দাবিতে এবার হিমাচলের বুরান ঘাঁটিতে প্রতিবাদ জানালেন চাকরিপ্রার্থীরা। 

পায়ের তলায় বরফ। পিছনে ট্রেকারদের ছোট্ট ছোট্ট তাঁবু। তার সামনেই হাতে ধরা পোস্টার। গায়ে ট্রেকারের পোশাক। সেই পোশাক পরেই হাতে পোস্টার হাতে অবিলম্বে আপার প্রাইমারিতে নিয়োগের দাবিতে বিক্ষোভে সামিল চাকরিপ্রার্থীরা। পোস্টারে তাঁদের বক্তব্য খুব সুস্পষ্ট ও একটাই।

পোস্টারে লেখা, 'আপার প্রাইমারি নিয়োগ চাই। মামলাকে ঢাল করে কমিশনের নয় বছরের ছলচাতুরি বন্ধ হোক।' প্রত্যেকের হাতের পোস্টারে লেখা এই একটাই বক্তব্য। কেউ বরফের মাঝে দাঁড়িয়ে হাতে ধরে রয়েছেন পোস্টার। কেউ বরফাবৃত পাহাড়ের দিকে মুখ করে দাঁড়িয়ে পিঠে সেঁটেছেন পোস্টার। 

আপার প্রাইমারিতে নিয়োগে বিলম্ব নিয়ে তাঁরা রাজ্য সরকার ও তার অধীনে শিক্ষা দফতরের ব্যর্থতার দিকে আঙুল তুলেছেন। তাঁদের অভিযোগ, দীর্ঘ ৯ বছর ৫ মাস ধরে মামলাকে ঢাল করে বিলম্বিত হচ্ছে নিয়োগ প্রক্রিয়া। ২০১৪ সালের ৩০ জানুয়ারি প্রথম অফলাইনে বিজ্ঞপ্তি বের হয়। তারপর ২০১৫ সালের ১৬ অগাস্ট পরীক্ষা হয়। এরপর এক বছর পেরিয়ে ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর টেটের ফলপ্রকাশ হয়। 

কিন্তু এখনও স্কুল সার্ভিস কমিশনের তরফে মেধাতালিকা প্রকাশ করা হয়নি। প্রসঙ্গত, ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। দীর্ঘ ৯ বছর ৫ মাস অতিক্রান্ত হওয়ার পরেও সেই ঘোষিত ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগ অধরা। একবার নিয়োগ বাতিল হয়। তারপর দু'বার ইন্টারভিউ দিয়েও কেউ নিয়োগ পায়নি বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের। 

ট্রেকার দলের সদস্য স্মিথ বিশ্বাসও এই আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মঞ্চেরই সহযোদ্ধা। মূলত তাঁর উদ্যোগেই এবার ১৫ হাজার ফিট উঁচুতে হিমাচলের বুরান ঘাঁটিতে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের দাবি উঠল। প্রসঙ্গত, কিছুদিন আগে বধূ বেশে বিয়ের মণ্ডপেই 'নিয়োগ চাই, নিয়োগ চাই' স্লোগান তুলে আলোড়ন ফেলে দিয়েছিলেন বিয়ের কনে। তার রেশ মিটতে না মিটতেই এবার বরফের মাঝে উঠল নিয়োগের দাবি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link