দেনার দায়! আত্মহত্যা করলেন ভারতীয় দলের `হার্ড হিটিং ওপেনার` চন্দ্রশেখর

Fri, 16 Aug 2019-1:40 pm,

বিকেলে স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে চায়ের আড্ডাও পর্যন্ত ছিলেন। তার পরই নিজের ঘরে গিয়ে এমন কাণ্ড ঘটালেন তিনি। ভারতীয় দলে তিনি হার্ড হিটিং ওপেনার নামেই পরিচিত ছিলেন। সেই ভিবি চন্দ্রশেখর আত্মহত্যা করলেন। দেনার দায়কেই কারণ হিসাবে মনে করছে পুলিস। 

তামিলনাড়ুর প্রাক্তন ওপেনার ছিলেন চন্দ্রশেখর। চেন্নাইতে নিজের বাড়িতে আত্মহত্যা করলেন তিনি। বয়স হয়েছিল ৫৭ বছর। আগামী ২১ আগস্ট তাঁর জন্মদিন। কিন্তু তাঁর আগেই চলে গেলেন চন্দ্রশেখর। 

তামিলনাড়ু ক্রিকেট লিগে ভিবি কাঞ্চি ভিরানস নামের একটি ফ্র্যাঞ্চাইজি দল কিনেছিলেন চন্দ্রশেখর। সেই দল চালাতে গিয়ে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় তাঁকে। বাড়তে থাকে দেনার দায়। এমনকী নিজের বাড়িও বন্ধক রাখতে হয়েছিল তাঁকে। দেনার দায় দিন দিন বাড়তে থাকায় শেষমেশ এই পথ বেছে নিতে বাধ্য হলেন চন্দ্রশেখর।

একটি ক্রিকেট কোচিং সেন্টার রয়েছে চন্দ্রশেখরের। তবে পরিবারে তরফে দাবি করা হয়েছে, ফ্র্যাঞ্চাইজি দল কেনার পর থেকেই আর্থিক সমস্যায় জড়িয়ে পড়েন তিনি। ভিবি কাঞ্চি ভিরান দলের জন্য তিনি তিন কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। মাসখানের আগে লোনের কিস্তি শোধ করতে না পারার জন্য ব্যাঙ্ক থেকে নোটিস পান চন্দ্রশেখর। তার পর থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন।

১৯৮৮ থেকে ১৯৯০ পর্যন্ত ভারতীয় দলের হয়ে সাতটি একদিনের ম্যাচে খেলেছিলেন চন্দ্রশেখর। প্রথম শ্রেণীর ক্রিকেট ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। ১৯৮৮ ইরানি কাপে অবশিষ্ট ভারতের বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন। ৮১টি প্রথম শ্রেণীর ম্যাচে ৪৯৯৯ রান করেছেন চন্দ্রশেখর। রয়েছে দশটি সেঞ্চুরি। অপরাজিত ২৩৭ রানের ইনিংস খেলার রেকর্ডও রয়েছে তাঁর।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link