জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার দেশের স্বাধীনতার ৭৫ বছর (75th Independence Day of India) পূর্তি। সারা দেশ জুড়েই এখন দেশপ্রেমের জোয়ার। ঘরে ঘরে তেরঙা জাতীয় পতাকা টাঙানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রীর (Prime Minister) আহ্বানে সাড়া দিয়ে আগেই ইন্সটাগ্রামের প্রোফাইল ছবি বদলে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। এ বার 'দাদা' ধোনির দেখানো পথে হেঁটে টুইটারের প্রোফাইল ছবি বদলে দিলেন বিরাট কোহলিও (Virat Kohli)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়েক দিন আগে 'ক্যাপ্টেন কুল' তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের প্রোফাইল পিকচারে জাতীয় পতাকার ছবি দিয়েছিলেন। তাতে লেখা, ‘ভারতীয় হতে পেরে আমি ধন্য।’ এমএস ধোনি এবং বিরাট কোহলি হলেন ভারতের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে দুই তারকা। আর দু'জনের মধ্যে খুব ভাল সম্পর্কও রয়েছে। এবং সেখানে অনেক পারস্পরিক শ্রদ্ধা বিদ্যমান।



আরও পড়ুন: Babar Azam : ২৭ বছরেই দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত পাক অধিনায়ক


আরও পড়ুন: Sandesh Jhingan : সুনীলের বেঙ্গালুরুতে নাম লিখিয়ে হুঙ্কার দিলেন তারকা ডিফেন্ডার



অতীতে এমনটা বহু বার হয়েছে, যখন ধোনির কাছে পরামর্শের জন্য গিয়েছিলেন বিরাট। এবং বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক একজন দাদা-র মতো তাঁকে সাহায্য করেছেন। ধোনি বহু বার দেশভক্তির পরিচয় দিয়েছেন। তাঁর বিভিন্ন কাজে সেই ঝলক বার বার দেখা গিয়েছে। সেইজন্য ধোনি তাঁর সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচারে তেরঙার ছবি দিতে দেরী করেননি। এ বার সেই একই কাজ করলেন 'কিং কোহলি'-ও।


ইংল্যান্ড সফরের পর থেকেই বিশ্রামে রয়েছেন বিরাট। তবে এশিয়া কাপের দলে ফিরছেন তিনি। ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। তাঁর ফর্মের জন্য ইদানীং প্রচুর সমালোচনার মুখোমুখি হচ্ছেন। যে কারণে আসন্ন এশিয়া কাপে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবেন বিরাট। কারণ এশিয়া কাপের পরেই যে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারতীয় দল। তারপর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কাপ যুদ্ধ জিততে হলে বিরাটের ফর্মে ফিরে আসা কতটা জরুরি সেটা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)