নিজস্ব প্রতিবেদন : সরকারের তরফে বারবার বলা হচ্ছে, এই সময় সবরকম জমায়েত এড়িয়ে চলতে হবে। একসঙ্গে অনেক মানুষ এক জায়গায় থাকলেই করেনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা অনেকটা বেড়ে যাবে। আর বাস্তবে হয়েছেও এমনটাই। ফুটবল থেকে শুরু করে ক্রিকেট, বিশ্বজুড়ে প্রায় সবরকম ম্যাচ আপাতত হচ্ছে ফাঁকা স্টেডিয়ামে। তবে ইংল্যান্ডের এক টুর্নামেন্টে করোনাভাইরাসের আতঙ্ক প্রভাব ফেলতে পারল না। সেই টুর্নামেন্টের প্রাইজমানি ৫৫ কোটি টাকা। আর টুর্নামেন্ট দেখতে জমা হলেন আড়াই লাখ দর্শক। কর্তৃপক্ষ বলছে, চারদিন ধরে দু লাখ ৫১ হাজার ৬৮৪ জন দর্শক হাজির ছিলেন খেলা দেখতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চেল্টেনহেম রেসকোর্সে যেন মানুষের ঢল নেমেছিল। প্রতি বছর এই সময় চেল্টেনহেম ফেস্টিভ্যাল হয়। কর্তৃপক্ষের দাবি, করোনাভাইরাসের আতঙ্ক সেভাবে প্রভাব ফেলতে পারেনি। তবে গতবারের থেকে এবার কিছুটা হলেও দর্শক কম। আর সেটা সাড়ে পাঁচ শতাংশ মতো। চারদিনে ২৮টি ঘোড়দৌড় হয়েছে চেল্টেনহেম ফেস্টিভ্যাল-এ। ৫০০-র বেশি ঘোড়া অংশ নিয়েছিল। শেষ দিন চেল্টেনহেম ফেস্টিভ্যাল গোল্ড কাপ হয়। আর সেই ম্যাচ দেখতে রেকর্ড সংখ্য়ক মানুষ ভিড় জমান। আইরিশ ঘোড়া অল বোম ফোটো রেস জিতে নিয়েছে। পর পর দুবার চ্যাম্পিয়ন হয়েছে এই ঘোড়াটি। 


আরও পড়ুন-  বাদুড়খেকো! কুকুর, বিড়ালের মাংস খান কী করে! চিনাদের উপর ক্ষোভ ওগড়ালেন পাক তারকা


২০০৪-এর পর আর কোনও ঘোড়া পর পর দুবার চেল্টেনহেম ফেস্টিভ্যালে গোল্ড কাপ চ্যাম্পিয়ন হয়নি। এই ঘোড়ার জকি আয়ারল্যান্ডের পল টাউনেড। শেষদিন প্রায় ৬৯ হাজার দর্শক মাঠে ছিলেন বলে জানা গিয়েছে। যা কি না গতবারের থেকে কিছুটা কম। এই টুর্নামেন্টের মোট প্রাইজমানি ছয় মিলিয়ন পাউন্ড। অর্থাত্, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৫ কোটি টাকা। প্রতিটি রেসে জয়ীর জন্য বরাদ্দ থাকে আলাদা প্রাইজমানি। পল ও তাঁর আইরিশ ঘোড়া মোট ৩.২ কোটি টাকা জিতেছে। গোল্ড কাপ রেস ৫.৩৩ কিমি হয়। ২২টি হার্ডলস টপকাতে হয়। পাঁচ বছরের বেশি বয়সী ঘোড়া অংশ নিতে পারে গোল্ড কাপে।