বাদুড়খেকো! কুকুর, বিড়ালের মাংস খান কী করে! চিনাদের উপর ক্ষোভ ওগড়ালেন পাক তারকা

শুরু থেকেই ধারণা করা হচ্ছিল, করোনাভাইরাসের বাহক বাদুড়। চিনের উহান প্রদেশের কোনও এক বাজারে বাদুড় বিক্রি হয়েছিল। আর সেখান থেকেই এই ভাইরাস ছড়াতে শুরু করে। 

Updated By: Mar 15, 2020, 10:36 AM IST
বাদুড়খেকো! কুকুর, বিড়ালের মাংস খান কী করে! চিনাদের উপর ক্ষোভ ওগড়ালেন পাক তারকা

নিজস্ব প্রতিবেদন : চিনাদের উপর তিনি প্রচণ্ড বিরক্ত। ক্ষুব্ধও। চিনের উহান প্রদেশ থেকেই সারা বিশ্বে করোনাভাইরাস ছড়াতে শুরু করেছিল। আর এই মারণ ভাইরাস ছড়ানোর পিছনে চিনাদেরই দায় বলে মনে করছেন পাকিস্তানের তারকা শোয়েব আখতার। যদিও এখনও পর্যন্ত চিনকে সরাসরি দায়ি করেনি কেউ। শোয়েব আখতারই প্রথম সব দোষ চিনের বলে মনে করছেন। আর তিনি কোনও লুকোছাপা করেননি। সরাসরি চিনের প্রতি ক্ষোভ উগড়ে দিয়েছেন। শোয়েব মনে করেন, চিনাদের খাদ্যাভাসই এই ধরণের মারণ ভাইরাসের ছড়িয়ে পড়ার অন্যতম কারণ।

শুরু থেকেই ধারণা করা হচ্ছিল, করোনাভাইরাসের বাহক বাদুড়। চিনের উহান প্রদেশের কোনও এক বাজারে বাদুড় বিক্রি হয়েছিল। আর সেখান থেকেই এই ভাইরাস ছড়াতে শুরু করে। যদিও এই যুক্তির সত্যতা এখন যাচাই হয়নি। তবে শোয়েব আখতার কোনও প্রমাণের ধার ধারেননি। তিনি বলেছেন, কেন আপনাদের বাদুড়ের মতো জিনিস খেতে হয়! বাদুড়ের রক্ত ও মুত্র পান করতে হবে আপনাদের! সারাবিশ্বে ভাইরাস ছড়িয়ে দিয়েছেন আপনারা এভাবেই। সারাবিশ্বকে বিপদের মুখে ঠেলে দিয়েছে চিনারা। আমি সত্যিই বুঝতে পারি না বাদুড়, কুকুর এবং বিড়ালের মাংস কী করে খেতে পারেন আপানারা! 

আরও পড়ুন-  করোনার থাবা এবার ঘরোয়া ক্রিকেটে, সব টুর্নামেন্ট বন্ধ রাখার সিদ্ধান্ত BCCI-এর

উহান প্রদেশ থেকে বিশ্বের ১৪৯টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ৫ হাজার ৬০৪ জন মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। প্রায় দেড় লক্ষ মানুষ আক্রান্ত। শোয়েব আখতার বলছিলেন, ''সারা বিশ্ব এখন ঝুঁকিতে রয়েছে। অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। চিনাদের এমন খাদ্যাভাস মানবতাকে ধ্বংস করছে। এবার এই নিয়ে একটা আইন থাকা উচিত। আপনি চাইলেই যা খুশি তাই খেতে পারেন না।''

.