জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর দু'দিন। তারপরেই বাইশ গজের 'গ্রেটেস্ট রাইভালরি'! আগামী রবিবার এশিয়া কাপে (Asia Cup 2022) মুখোমুখি ভারত-পাকিস্তান। রোহিত শর্মা (Rohit Sharma) বনাম বাবর আজম (Babar Azam)। উত্তেজনার পারদ এখনই তুঙ্গে। তবে এই এশিয়া কাপে জোড়া মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে 'হিটম্যান'। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ের পথে রোহিত ভাঙতে পারেন দু'টি রেকর্ড। এক) রোহিতের সামনে সুযোগ রয়েছে এশিয়া কাপের সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার হওয়ার। পাশাপাশি রোহিত প্রথম ভারতীয় হিসাবে এশিয়া কাপে ১০০০ রান করার দোরগোড়ায় রয়েছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেখে নেওয়া যায় এশিয়া কাপে সবচেয়ে বেশি ছয় মেরেছেন যাঁরা:


শাহিদ আফ্রিদি  ২৭ ম্যাচে ২৬ ছয়
সনথ জয়সুরিয়া ২৫ ম্য়াতে ২৩ ছয়
রোহিত শর্মা  ২৭ ম্যাচে ২১ ছয়
সুরেশ রায়না ১৮ ম্যাচে ১৮ ছয়
এমএস ধোনি  ২৪ ম্যাচে ১৬ ছয়


আরও পড়ুন: Asia Cup 2022, India vs Pakistan: আঠাশে মহাযুদ্ধ! কী বলছেন রোহিত শর্মা?


দেখে নেওয়া যায় এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করেছেন যাঁরা:


সনথ জয়সুরিয়া ২৪ ম্যাচে ১২২০ রান
কুমার সঙ্গাকারা ২৪ ম্যাচে ১০৭৫ রান
সচিন তেন্ডুলকর ২৩ ম্যাচে ৯৭১ রান
শোয়েব মালিক ২১ ম্যাচে ৯০৭ রান
রোহিত শর্মা ২৭ ম্যাচে ৮৮৩ রান
বিরাট কোহলি ১৬ ম্যাচে ৭৬৬ রান


ভারত-পাকিস্তান ম্যাচের আগে রোহিত বলেছেন, 'সবাই এই ম্যাচ দেখে, অত্যন্ত চাপ থাকে, এই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু দলের মধ্যে আমরা স্বাভাবিক পরিবেশ তৈরি করারই চেষ্টা করি। আমরা এই ম্যাচ নিয়ে খুব একটা উত্তেজনা তৈরি করতে চাই না। দলের যাঁরা পাকিস্তানের বিরুদ্ধে কখনও খেলেনি, বা এক-দু'টি ম্যাচ খেলেছে, তাদের বলেছি যে, পাকিস্তান আরও একটি প্রতিপক্ষই! আর কিছু না।'


এশিয়া কাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল: বিরাট কোহলি, কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও আবেশ খান। শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার মূল দলে জায়গা পাননি। তাঁরা রয়েছেন স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসাবে। তবে পিঠের চোটের জন্য এশিয়া কাপে খেলছেন না দলের এক নম্বর জোরে বোলার জসপ্রীত বুমরা। এমনকী সাইড স্ট্রেন ছিটকে দিয়েছে হর্ষল প্যাটেলকেও।