নিজস্ব প্রতিবেদন:  দক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতি বেশ খারাপ! স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে মার্চ মাসে দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। মার্চ মাসে তিন টেস্টের সিরিজ খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার। গত সপ্তাহে দলও ঘোষণা করে অস্ট্রেলিয়া।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপেঅন্তর্গত দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ আপাতত স্থগিত করা হল করোনার কারণে। দক্ষিণ আফ্রিকা জুড়ে করোনার সেকেন্ড ওয়েভ চলছে। করোনাভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে আফ্রিকায়। এই পরিস্থিতিতে অন্য কোনও উপায় না দেখে সিরিজ না খেলার কথাই সরকারিভাবে জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।



ক্রিকেট অস্ট্রেলিয়া পক্ষে এক বিবৃতিতে জানানো হয়েছে, "দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে এই সফরের পরিকল্পনা করা হয়েছিল। এমনকী অতিরিক্ত খরচ করতেও রাজি সে দেশের ক্রিকেট বোর্ড। কিন্তু আমরা অনেক চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিয়েছি। দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে আমাদের সুসম্পর্ক এবং টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা বিপদে পড়তে পারি।"


আরও পড়ুন-  Ind vs Eng: চিপকে নেট প্র্যাকটিস শুরু Team India-র, দলকে উজ্জীবিত করলেন Shastri-Kohli


দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত হয়ে যাওয়ায় আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বেকায়দায় পড়ে গেল অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর অস্ট্রেলিয়া তিন নম্বরে নেমে যায় পয়েন্ট টেবিলে। অজিদের জয়ের হার ৬৯.২%।  সবার উপরে রয়েছে টিম ইন্ডিয়া। দু নম্বরে রয়েছে নিউ জিল্যান্ড। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ফলাফলের উপর অনেকটাই নির্ভর করছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার খেলা।   


আরও পড়ুন- Ind vs Eng: ভারতের মাটিতে রুটদের একটিও টেস্ট জয়ের সম্ভাবনা দেখছেন না Gambhir