Ind vs Eng: ভারতের মাটিতে রুটদের একটিও টেস্ট জয়ের সম্ভাবনা দেখছেন না Gambhir

ভারত সফরে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে রয়েছেন তিন স্পিনার- মঈন আলি, ডম বিস, জ্যাক লিচ।

Updated By: Feb 2, 2021, 04:54 PM IST
Ind vs Eng: ভারতের মাটিতে রুটদের একটিও টেস্ট জয়ের সম্ভাবনা দেখছেন না Gambhir
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজ। চেন্নাইয়ে প্রথম দুটি টেস্টের পর মোতেরায় সিরিজের বাকি দুটি টেস্ট। তার মধ্যে তৃতীয় টেস্টটি হবে গোলাপি বলে। Australia-র মাটিতে সিরিজ জিতে ফেরার পর আত্মবিশ্বাসে ভরপুর Team India-র ক্রিকেটাররা। এদিকে, শ্রীলঙ্কাকে দুরমুশ করে ফিরেছে England। ফলে লড়াই যে সমানে-সমানে হবে তা আর বলার অপেক্ষা রাখে না। কিন্তু ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর ভারতের মাটিতে রুটদের একটিও টেস্ট জয়ের সম্ভাবনা দেখছেন না।

ভারত সফরে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে রয়েছেন তিন স্পিনার- মঈন আলি, ডম বিস, জ্যাক লিচ। এদের মধ্যে একমাত্র মঈন আলিই অভিজ্ঞ। ৬০ টি টেস্ট খেলে মঈন আলি নিয়েছেন ১৮১টি উইকেট। ডম বিস এবং জ্যাক লিচ দু'জনেই ১২টি করে টেস্ট খেলেছেন। এই স্পিন আক্রমণ নিয়ে ভারতের মাটিতে ইংল্যান্ডের টেস্ট জয়ের সম্ভাবনা দেখছেন না গৌতম গম্ভীর। তিনি বলেন, "আমার মনে হয় না এই স্পিন অ্যাটাক নিয়ে ইংল্যান্ড একটাও টেস্ট জিততে পারবে।"

আরও পড়ুন- Ind vs Eng: আবার গমগম করবে গ্যালারি, চেন্নাইয়ে India-England দ্বিতীয় টেস্টে ফিরছে দর্শক

পাশাপাশি গৌতম গম্ভীর আরও বলেন, "আমার মনে হয় ৩-০ কিংবা ৩-১ ব্যবধানে সিরিজ জিতবে টিম ইন্ডিয়া। আমি একমাত্র পিঙ্ক বল টেস্টকেই ৫০-৫০ ধরছি, কারণ একমাত্র ওই টেস্টেই পরিস্থিতি ইংল্যান্ডের পক্ষে যেতে পারে। তবে জো রুটের মতো ক্রিকেটারের জন্য এই সিরিজে একটি অন্যরকম চ্যালেঞ্জ।"

আরও পড়ুন- ভামিকা-য় লুকিয়ে গভীর অর্থ, সংস্কৃতের ভাঁড়ার থেকে নামকরণ Virushka-র মেয়ের

.