নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ স্কোয়াড ঘোষণা করল অস্ট্রেলিয়া। অবিশ্বাস্যভাবে অজি স্কোয়াড থেকে বাদ পড়লেন ওপেনিং ব্যাটসম্যান ম্যাট রেনশ। ছেটে ফেলা হল আউট অব ফর্ম উইকেটকিপার ম্যাথিউ ওয়েডকে। অ্যাসেজ স্কোয়াড থেকে বাদ পড়লেন পিটার নেভিলের মত ক্রিকেটারও। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে দল নির্বাচনে অস্ট্রেলিয়ার নির্বাচকমণ্ডলী চমকপ্রদভাবেই ফিরিয়ে আনল ৭ বছর আগে শেষ টেস্ট খেলা অজি উইকেটকিপার-ব্যাটসম্যান টিম পেইনকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'চামড়া চিরে দেখুন, আমার রক্তক্ষরণ হচ্ছে', সাংবাদিকের প্রশ্নে বিস্ফোরক বিরাট


২০১০ সালে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয় পেইন-এর। ওই বছরই ভারতের সঙ্গেই শেষ টেস্ট খেলেছিলেন এই অসি উইকেটকিপার। এহেন 'আনকোরা' ক্রিকেটারের ডাক পড়ল ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে, এটা ভেবেই হতচকিত ক্রিকেট বিশ্ব! টিম পেইনের নির্বাচন নয় অসি দলের নির্বাচক ট্রেভর জানাচ্ছেন, "আন্তর্জাতিক মানের ক্রিকেটার হিসেবে অনেকে দিন ধরেই টিম পেইন আমাদের নজরে ছিল। অস্ট্রেলিয়ার হয়ে যখনই সুযোগ পেয়েছে পেইন ভাল পারফর্ম করেছে।" নির্বাচকরা টিম পেইনের সঙ্গেই এই স্কোয়াডে রেখেছেন বাঁ হাতি ব্যাটসম্যান শন মার্শকেও। 


আরও পড়ুন- জাতীয় সঙ্গীতের সময় চুইংগাম চিবিয়ে বিতর্কে ভারত অধিনায়ক


এখনও পর্যন্ত ৪টি টেস্ট খেলে টিম পেইনের মোট রান ২৮৭। ৮ ইনিংসে পেইনের গড় ৩৫.৮৭। সর্বোচ্চ রান ৯২। এরপর আন্তর্জাতিক ম্যাচেও তেমন একটা দেখা যায়নি এই অসি ক্রিকেটারকে। তবে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া একাদশের হয়ে পেইনের চোখ ধাঁধানো অর্ধ শতরান নজর ঘুরিয়ে দেয় অধিনায়ক স্মিথের। আর তারপরই আস্যেজের জন্য ডাক পেলেন পেইন। 


একনজরে অসি দল:


স্টিভ স্মিথ (অধিনায়ক)
ডেভিড ওয়ার্নার
ক্যামরুন বেনক্রফট
জ্যাকসন বার্ড
প্যাট কামিন্স
পিটার হ্যান্ডসকম্ব
যশ হ্যাজেলউড
উসমান খোয়াজা
নাথান লিয়ন
শন মার্শ 
টিম পেইন (উইকেটকিপার)
শেয়ার্স
মিচেল স্টার্ক