নিজস্ব প্রতিবেদন : ওভালে লঙ্কা বধ অদিজের। অধিনায়ক অ্যারোন ফিঞ্চের দুরন্ত ১৫৩ রান, স্টিভ স্মিথের অনবদ্য ৭৩ রানে আর বল হাতে মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে বাজিমাত অজিদের। শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারিয়ে বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত অজিদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



শনিবার ওভালে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান লঙ্কা অধিনায়ক দিমুথে করুনারত্নে। ব্যাট হাতে শুরুতেই ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ জুটি অস্ট্রেলিয়াকে শক্ ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। ওয়ার্নার ২৬ আর তারপর উসমান খোয়াজা ১০ দ্রুত ফিরে যান ধনঞ্জয় ডি'সিলভার বলে। এরপর অস্ট্রেলিয়াকে বড় রান তুলতে সাহায্য করেন ফিঞ্চ-স্মিথ জুটি। ১৩২ বলে ১৫৩ রানের অনবদ্য ইনিংস খেললেন ফিঞ্চ। ১৫টি চার ও ৫টি ছ্ক্কায় সাজানো অজি অধিনায়কের ইনিংস। স্মিথ ফিরে যান ৭৩ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল শেষ দিকে দুরন্ত ২৫ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৩৪ রান তোলে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি'সিলভা ও ইসরু উদানা ২টি করে উইকেট নেন।



৩৩৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটাও ভালো করেছিলেন অধিনায়ক দিমুথে করুণারত্নে আর কুশল পেরেরা। ওপেনিং জুটিতে ১১৫ রান তোলেন দুজনে। কিন্তু ৫২ রানে স্টার্কের বলে বোল্ড হয়ে ফিরলেন পেরেরা। এরপর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। অধিনায়ক করুণারত্নেও ৩ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন। ৯৭ রানে আউট হন তিনি। কুশল মেন্ডিস ৩০ রানে আর কেউ বড় রান করতে পারেননি। শেষ পর্যন্ত ২৪৭ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ৪টি ও কেন রিচার্ডসন ৩টি উইকেট পান। ভারতের কাছে হারের পর পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে পয়েন্ট টেবিলে সবার ওপরে এখন অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে অজিদের পয়েন্ট এখন ৮। 


আরও পড়ুন - ICC World Cup 2019: পাক মহারণের আগে কোহলিদের বিরাট সতর্কবার্তা সৌরভের