নিজস্ব প্রতিবেদন:  ভারতের পুরুষ ক্রিকেট টিমের নির্বাচক হিসেবে তিনজনের প্যানেল ঘোষণা করল BCCI। প্রাক্তন ক্রিকেটার মদন লাল, আরপি সিংহ ও সুলক্ষণা নায়েকের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি আজ ভার্চুয়াল ইন্টারভিউয়ের মাধ্যমে ভারতের সিনিয়র দলের তিনজন নির্বাচক বাছাই করেন। উত্তর থেকে চেতন শর্মা, পশ্চিম থেকে আবে কুরুভিল্লা ও পূর্ব থেকে দেবাশিষ মোহান্তিকে চূড়ান্ত করেন তাঁরা। পাঁচজনের কমিটিতে আগে থেকেই ছিলেন সুনীল যোশী ও হরবিন্দার সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: BCCI-এর AGM: বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের নয়া সহ-সভাপতি হলেন Rajeev Shukla


BCCI-এর তরফে জানানো হয়েছে,  ভারতের হয় সবথেকে বেশি টেস্ট ম্যাচ খেলেছেন চেতন শর্মা। তাই জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটারকেই নবনিযুক্ত নির্বাচক কমিটির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে। এক বছর পরে এদের কাজের খতিয়ান নেবে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি।  তবে আজকের এই মনোনয়নের সবথেকে বড় চমক সম্ভবত অজিত আগরকরের এই প্যানেলে না থাকা। পশ্চিমাঞ্চল থেকে অজিত আগরকরের প্যানেলে ঢোকা একসময় কার্যত নিশ্চিতই ছিল বলা যায়। এমনকী, তাঁকে কমিটির সম্ভাব্য চেয়ারম্যান হিসেবেও ধরা নিয়েছিলেন অনেকেই। কিন্তু শেষপর্যন্ত অজিতের কপালে শিকে ছিঁড়ল না। 


আরও পড়ুন: অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তিতে সমর্থন BCCI-র, ২০২২ থেকে IPL ১০ দলের


উল্লেখ্য, বৃহস্পতিবার ছিল BCCI-এর ৮৯ তম বার্ষিক সাধারণ সভা বা AGM। সেই সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের সহ-সভাপতি নির্বাচিত হন রাজীব শুক্লা (Rajeev Shukla)। বৈঠকে ২০২৮ সালের অলিম্পিকে টি-টোয়েন্টি ক্রিকেটকে অন্তর্ভুক্তির দাবিকে সমর্থন করা-সহ একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।