অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তিতে সমর্থন BCCI-র, ২০২২ থেকে IPL ১০ দলের

২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তি নিয়ে জল্পনা চলছিল দীর্ঘদিন ধরেই। 

Updated By: Dec 24, 2020, 08:08 PM IST
অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তিতে সমর্থন BCCI-র, ২০২২ থেকে IPL ১০ দলের

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিকে ক্রিকেটকে সমর্থন দিল বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইসিসি (ICC) ইতিমধ্যেই ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে টি-২০ ক্রিকেটের অন্তর্ভূক্তির জন্য বিড করেছে। আইসিসির এই সিদ্ধান্তকে সমর্থন দিলেন সৌরভরা। বোর্ডের সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির থেকে কিছু বিষয়ে পরিষ্কার করে জেনে নেওয়া হবে। 

এ দিনের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২২ থেকে আইপিএল হবে ১০ দলের। দীর্ঘদিন ধরেই আলোচনা চলছিল আইপিএলে (IPL) দল বাড়ানো নিয়ে। তবে ২০২১ থেকেই দল বাড়বে কিনা তা নিয়ে সংশয় রয়ে গিয়েছিল। বৃহস্পতিবারের সভায় ২০২২ থেকে ১০ দলের আইপিএল করার উপরেই সিলমোহর দেওয়া হয়। তবে এই বছর মেগা অকশন হবে কিনা তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভূক্তি নিয়ে জল্পনা চলছিল দীর্ঘদিন ধরেই। তবে ভারতীয় বোর্ড থেকে সেভাবে কোনো কথা এতদিন বলা হয়নি। অনেকেরই ধারণা ছিল অলিম্পিকে টি-২০র আসর বসলে টি-২০ বিশ্বকাপ বা আইপিএলের জনপ্রিয়তায় থাবা বসতে পারে। তবে সৌরভদের বোর্ডের এই সিদ্ধান্তে নিশ্চয় খুশী হবে আইসিসিসহ আপামর ক্রিকেটপ্রেমী।

আরও পড়ুন- Tokyo Olympics: বাড়ছে বাজেট, COVID-19 মোকাবিলায় বরাদ্দ ৯০০ মিলিয়ন ডলার

.