নিজস্ব প্রতিবেদন: ২৮ দিনে ৪৪ ম্যাচের শেষে ১৪ দল বিদায় নিয়েছে টি-২০ বিশ্বকাপ থেকে (T20 World Cup 2021) । নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে রবিবাসরীয় ফাইনালে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া (NZ vs AUS)। বিশ্বযুদ্ধের খেতাবি লড়াইয়ে মুখোমুখি কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড ও অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jasprit Bumrah: বুমরার ৫০ শতাংশ হতে পারলে খুশি হবেন এই আফগান বোলার




মরুদেশে এবার টি-২০ বিশ্বকাপের আসর বসেছে ঠিকই, কিন্তু ক্রিকেটের শো-পিস ইভেন্টের আয়োজক ভারত। কোভিড পরিস্থিতিতে এই দেশে বিশ্বকাপ আয়োজন সম্ভব ছিল না বলেই, টুর্নামেন্ট স্থানান্তরিত করেছে বিসিসিআই (BCCI)। ফাইনালের আগের রাতে নস্ট্যালজিক হয়ে পড়লেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly)। সোশ্যাল মিডিয়ায় নস্ট্যালজিক পোস্ট শেয়ার করলেন তিনি।


সৌরভ পিছিয়ে গেলেন ১৮ বছর আগে। ২০০৩ সালের পঞ্চাশ ওভারের বিশ্বকাপ ফাইনালের কথা মনে করিয়ে দিলেন সৌরভ। রিকি পন্টিংয়ের সঙ্গে জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে টসের সেই ঐতিহাসিক মুহূর্ত ফিরিয়ে দিলেন। সেবার সৌরভের নেতৃত্বে টিম ইন্ডিয়া বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। সৌরভ ছবিতে ক্যাপশন দেন, "বিশ্বকাপ ফাইনালের আগের রাত। কয়েকজনকে প্লেয়ার হিসাবে দেখেছি। এখন আমি একজন আয়োজক।"


সৌরভের নেতৃত্বে টিম ইন্ডিয়া বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। যদিও শেষরক্ষা হয়নি। সৌরভ টস জিতে পন্টিংদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন। অজি ক্যাপ্টেন সেদিন ব্যাট হাতে ধ্বংসলীলা চালিয়ে একাই শেষ করে দিয়েছিলেন। অপরাজিত ছিলেন ১২১ বলে ১৪০ রানের ইনিংসে। তিনি আর ড্যামিয়েন মার্টিন (৮৪ বলে অপরাজিত ৮৮) অস্ট্রেলিয়ার স্কোর নিয়ে গিয়েছিলেন ৩৫৯ রানে। জবাবে ভারত গুটিয়ে গিয়েছিল মাত্র ২৩৪ রানে। সৌরভের দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন বীরেন্দ্র শেহওয়াগ (৮১ বলে ৮২)। ১২৫ রানে হেরে ভারতের বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)