নিজস্ব প্রতিবেদন:   সময় যত এগোচ্ছে, বিশ্ব জুড়ে লাগাম ছাড়া হয়ে উঠছে করোনাভাইরাস। ফলে প্রশ্নের মুখে এই বছরের আইপিএল। ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপের জন্য ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ক্রোড়পতি লিগ। কিন্তু করোনার জন্য পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে আদৌ এবার এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়ে প্রশ্ন!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


সূত্রের খবর, যে জুলাই মাসে আইপিএল করার ভাবনাচিন্তা করছে বিসিসিআই। কারণ আইপিএল না হলে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়বে টুর্নামেন্টের সঙ্গে জড়িত ফ্র্যাঞ্চাইজি থেকে শুরু করে অন্যান্যরা। মনে করা হচ্ছে বোর্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাতিল হয়ে গেলে সব মিলিয়ে পাঁচ হাজার থেকে সাত হাজার কোটি টাকার ক্ষতি হবে। তিন হাজার কোটি টাকার বেশি ক্ষতি হবে আইপিএলের প্রধান সম্প্রচারকারী সংস্থা স্টার ইন্ডিয়ার। চারশো কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে পড়বে প্রধান স্পনসর।


 


সবদিক খতিয়ে দেখে তাই জুলাইতে আইপিএল করাতে চায় বিসিসিআই। দরকার পড়লে ফাঁকা স্টেডিয়ামেও টুর্নামেন্টের আয়োজন করাতে পারে সৌরভ গাঙুলির বোর্ড। করোনাভাইরাসের জন্য যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যায় তা হলে সেই সময় আইপিএল করার কথাও ভেবে রেখেছে বোর্ড। বোর্ড ভাবনায় এটাও রেখেছে, যদি সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ না হয় তা হলে আইপিএল আয়োজন করা যেতে পারে ওই সময়।


আরও পড়ুন - আগে মানুষ প্রাণে বাঁচুন, তারপর আইপিএল: রাজীব শুক্লা