নিজস্ব প্রতিবেদন: ২০ ওভারের পর এবার ৫০ ওভারের ক্রিকেটেও ভারতীয় দলের নেতৃত্বের গুরুদায়িত্ব রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে তুলে দিয়েছে বিসিসিআই (BCCI)। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) পরিস্কার জানিয়েছেন যে, সাদা বলের ফর্ম্যাটে একজনই অধিনায়ক থাকবে। সেহেতু কোহলির থেকে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে রোহিতের হাতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোনওরকম বিবৃতি না-দিয়ে বা বলা ভাল কোহলিকে ধন্যবাদ না জানিয়েই রোহিতের নাম ঘোষণা করেছিল বিসিসিআই। যার জন্য সমর্থকদের একাংশের রোষানলের মুখে পড়ে ভারতীয় ক্রিকেট বোর্ড। সোশ্যাল মিডিয়ায় কোহলি ইস্যুতে ঝড় উঠে যায়। বিসিসিআই-এর এহেন আচরণের নিন্দায় ট্যুইটের বন্যা বয়ে যায়। অবশেষে কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোর ২৪ ঘণ্টা পরে ধন্যবাদ জানাল বোর্ড। সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট করে সাদা বলের প্রাক্তন ক্যাপ্টেনের কৃতজ্ঞতা স্বীকার করেছে সৌরভ অ্যান্ড কোং।


আরও পড়ুন: ক্যাপ্টেনসি ইস্যুতে Virat Kohli কে নিয়ে বড় মন্তব্য করে ফেললেন Rohit Sharma!





জানা গিয়েছে যে, বিসিসিআই কোহলিকে ৪৮ ঘণ্টা সময় দিয়েছিল অধিনায়কত্বের পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য। কিন্তু কোহলি সেই রাস্তায় না হাঁটায় ভারতীয় ক্রিকেট বোর্ড ৪৯ তম ঘণ্টায় সিদ্ধান্ত জানিয়ে দেয়। বলা ভাল কোহলিকে ছেঁটে ফেলে। শাস্ত্রী-কোহলি যুগের অবসানের সঙ্গেই যে, বোর্ড রাহুল-রোহিত যুগের সূচনা করছে, সেই ইঙ্গিত স্পষ্ট। কোহলির ওপর ক্যাপ্টেনসি ছাড়ার জন্য যে চাপ দেওয়া হয়েছিল, তা দিনের আলোর মতোই পরিস্কার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)