জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে ভারত-ইংল্য়ান্ড (IND vs ENG) রাজকোটে টেস্ট খেলছে। পাঁচ ম্য়াচের চলতি সিরিজের তৃতীয় ম্য়াচে মুখোমুখি দুই দল। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ঘুরে দাঁড়াল ইংল্য়ান্ড। বেন ডাকেটের (Ben Duckett) ব্য়াটে প্রত্য়ুত্তর ব্রিটিশদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাঁচ টেস্টের সিরিজ আপাতত ড্র। একটি করে টেস্ট জিতেছে ভারত-ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ভারত তুলেছে ৪৪৫ রান। রোহিত শর্মা (১৩১) ও রবীন্দ্র জাদেজার (১১২) জোড়া সেঞ্চুরি ছাড়াও, দুই অভিষেককারী সরফরাজ খান (৬৬) ও ধ্রুব জুরেল (৪৬) ব্য়াট হাতে ছাপ রেখেছেন।


আরও পড়ুন: WATCH: অঝোরে কাঁদছেন সরফরাজের বাবা, হাসি ফোটালেন আনন্দ মহিন্দ্রা! চেনা ভূমিকায় শিল্পপতি



দ্বিতীয় দিনের শেষে ইংল্য়ান্ডের প্রথম ইনিংসের স্কোর ২ উইকেট হারিয়ে ২০৭। ওপেনার জ্য়াক ক্রলে (১৫) ও তিনে নামা অলি পপ (৩৯) ফিরে গিয়েছেন সাজঘরে। তবে আরেক ওপেনার বেন ডাকেট একাই বুঝে নিচ্ছেন ভারতীয় বোলারদের। দিনের শেষে তিনি ১৩৩ রানের অপরাজিত সেঞ্চুরি করে ক্রিজে আছেন। তাঁকে সঙ্গ দিচ্ছেন চারে নামা জো রুট (৯)। 


মহম্মদ সিরাজ ও রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন একটি করে উইকেট। ভারতের এখন লক্ষ্যই থাকবে আগামিকাল প্রথম সেশনের মধ্য়েই ডাকেটকে তুলে নেওয়া। এর সঙ্গেই ইংরেজদের ব্য়াটিং লাইন-আপ গুটিয়ে দেওয়া।


হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড  প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিতরা ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিল। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে যায়। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। তবে বিশাখাপত্তনমে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় ভারত। ১০৬ রানে জিতে নেয় টেস্ট।


আরও পড়ুন: Ravichandran Ashwin | IND vs ENG: চলে এল ৫০০ টেস্ট উইকেট, করে দেখালেন 'প্রফেসর', ভাঙল রেকর্ডের পর রেকর্ড!


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)