নিজস্ব প্রতিবেদন: বাংলা বনাম মধ্যপ্রদেশের সেমির লড়াইয়ে রীতিমতো ব্যাকফুটে বাংলা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৫০ রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে বাংলা ৪ উইকেট হারিয়ে ৯৬। ক্রিজে রয়েছেন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ ও অনুষ্টুপ মজুমদার। জেতার জন্য এখনও প্রয়োজন ২৫৪ রান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিনের প্রথমার্ধটা ভালোই গিয়েছিল বাংলার। তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১৬৩ রান করেছিল মধ্যপ্রদেশ। সেখান থেকে ২৮১ রানে মধ্যপ্রদেশকে অল আউট করে দেন বাংলার বোলাররা। পাঁচটি উইকেট নেন শাহবাজ আহমেদ ও চারটি উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। 


এরপর চতুর্থ ইনিংসে ৩৫০ রান তাড়া করতে নেমে প্রথম বলেই কার্তিকেয়র বলে ফিরে যান ওপেনার অভিষেক রামন। কিন্তু তারপর দুরন্ত ছন্দে ব্যাটিং করতে শুরু করেন অধিনায়ক অভিমন্যু ও সুদীপ ঘরামি। চারের উপর রান রেট রেখে ব্যাটিং করে যাচ্ছিলেন তারা। ৪৯ রানের পার্টনারশিপ হওয়ার পরই বিনা মেঘে বজ্রপাত। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়ে ফিরতে হয় সুদীপকে। ১২তম ওভারে সারাংশ জৈনের বলে রিভার্স সুইপ করার চেষ্টা করেন সুদীপ, বল গ্লাভসে লেগে প্যাডে লাগে। ফিল্ডাররা আউটের আবেদন করতেই আঙুল তুলে দেন আম্পায়ার। আউট হওয়ার পর কিছুক্ষণ ক্রিজে দাঁড়িয়ে থাকেন সুদীপ, গ্লাভস নাড়িয়ে আম্পায়ারকে বোঝানোরও চেষ্টা করেন। 


সুদীপের আউটের পরে ব্যাট করতে নামেন উইকেটকিপার ব্যাটার অভিষেক পোড়েল। পোড়েলকে আগে ব্যাট করতে পাঠানোর মূল উদ্দেশ্যই ছিল দ্রুত রান তোলা। কিন্তু তিনিও ২২ বলে ৭ রান করে কার্তিকেয়র বলে বোল্ড হয়ে ফিরে যান। পোড়েল ফিরে যাওয়ার পর ব্যাট করতে নামেন প্রথম ইনিংসে শতরান করা মনোজ তিওয়ারি। কিন্তু শুরু থেকে চেনা ছন্দে দেখা যায়নি মনোজকে। অনেকগুলি ডট বল খেলেন তিনি। শেষপর্যন্ত ৩৮ বলে ৭ রান করে ফিরে যান তিনি। ৩ উইকেট নিয়ে বাংলাকে ব্যাকফুটে পাঠালেন মধ্যপ্রদেশের বাঁহাতি স্পিনার কুমার কার্তিকেয়। 


পঞ্চম দিন জিততে গেলে অভিমন্যু ও অনুষ্টুপকে বড় রান করার পাশাপাশি বড় পার্টনারশিপ গড়ার দিকেও নজর দিতে হবে। উইকেট স্পিনারদের সাহায্য করছে, পিচ থেকে অসমান বাউন্সও পাচ্ছেন কার্তিকেয়, সারাংশের মত স্পিনাররা। ব্যাট করতে সমস্যায় পড়তে হয়েছে এবং পঞ্চমদিনে সমস্যা আরও বাড়বে। তবে অতীতে অবিশ্বাস্য জায়গা থেকে বাংলাকে জিতিয়েছেন এই দুই ব্যাটার। ফের একটা মিরাকেলের অপেক্ষায় বঙ্গব্রিগেড।


আরও পড়ুন- Ranji Trophy, Bengal vs Madhya Pradesh: ভুল সিদ্ধান্তের শিকার সুদীপ, পরপর উইকেট হারিয়ে চাপে বাংলা


আরও পড়ুন- Ishan Kishan: রাজকোটে ঈশানের অপেক্ষায় এই রেকর্ড! প্রয়োজন আর ৪৭ রান


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)