নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। পিঠের চোটের জন্য প্রথম তিনটি টেস্টে খেলতে পারবেন না ভুবনেশ্বর কুমার। চোটের অবস্থা দেখে শেষ ২টি টেস্টে ভুবিকে খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা। এদিকে চোটের জন্য প্রথম টেস্টে থেকে বাদ যেতে পারেন যশপ্রীত বুমরাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মোহনবাগানকে হারিয়ে শিল্ড জয়ী ইস্টবেঙ্গল


এই ঘটনার জন্য নির্বাচকদেরই দায়ী করছেন বিশেষজ্ঞরা। চোট থাকা সত্বেও শেষ একদিনের ম্যাচে কেন ভুবনেশ্বর কুমারকে খেলানো হল? প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞদের একাংশ।


আরও পড়ুন- ম্যান ইউ-তে না ফেরায় অখুশি রোনাল্ডোর মা?


ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ হারতে হয়েছে। টেস্ট সিরিজ জয়ের লক্ষ্যে ভুবনেশ্বরের বাদ যাওয়াটা ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে। কারণ নতুন বলে উইকেট নেওয়ার জন্য জন্য ভুবনেশ্বরের দিকেই তাকিয়ে থাকে ভারতীয় দল। গতবার ইংল্যান্ড সফরে গিয়ে ১৯টি উইকেট নিয়েছিলেন ভুবনেশ্বর। সূত্রের খবর ভারতের উদ্দেশে রওনাও দিয়ে দিয়েছেন ভুবনেশ্বর। যা পরিস্থিতি, তাতে মনে করা হচ্ছে গোটা সিরিজ থেকেই বাদ পড়তে পারেন ভুবি।


এখানেই শেষ নয়। প্রথম টেস্ট থেকে বাদ পড়তে পারেন জসপ্রীত বুমরাও।


আরও পড়ুন- বিসিসিআইয়ের খাতায় এখনও অধিনায়ক ধোনিই


চোটের জন্য প্রথম টেস্ট থেকে বাদ পড়তে পারেন এই স্পিডস্টার। তাই একদিনের সিরিজের পর শার্দূল ঠাকুরকে ইংল্যান্ডে রেখে দেওয়া হয়েছে। এদিকে ব্যক্তিগত জীবনের ঝামেলা মিটিয়ে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন মহম্মদ সামি। তবে প্রথম ফিটনেস টেস্টে ফেল করেছেন বাংলার এই পেসার। ভারতের পেস ব্রিগেডের যা অবস্থা তাতে টেস্ট সিরিজে বাড়তি দায়িত্ব পালন করতে হবে ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং হার্দিক পাণ্ডিয়াকেই।