বিসিসিআইয়ের খাতায় এখনও অধিনায়ক ধোনিই

অধিনায়ক হিসেবে ২টি বিশ্বকাপ জয়ের কৃতিত্ব রয়েছে তাঁর। এছাড়াও তাঁর অধিনায়কত্বে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিও জিতেছে ভারত।   

Updated By: Jul 19, 2018, 06:47 PM IST
বিসিসিআইয়ের খাতায় এখনও অধিনায়ক ধোনিই

নিজস্ব প্রতিবেদন: ধোনি আছেন ধোনিতেই! অর্থাত্ তিনি এখনও ‘খাতায় কলমে’ ভারতের অধিনায়ক! ব্যাপারটা কী?

প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার খবরটা জানিয়েছিল বিসিসিআই-ই। সেটা ছিল ২০১৪-র ডিসেম্বরের শেষে। বছর দুই পর বিসিসিআই-ই আবারও জানাল একদিনের এবং টি২০ ফরম্যাট থেকে অবসর নিলেন  মহেন্দ্র সিং ধোনি। তবে, বিরাট কোহলির নেতৃত্বেই ‘হোয়াইট বলের ক্রিকেট’ খেলবেন তিনি। অর্থাত্ টি-টোয়েন্টি এবং একদিনের দলে বিরাটই নেতৃত্ব দেবেন প্রাক্তন ভারত অধিনায়ককে। আশা করা যায়, এই সবই বিসিসিআই তার ওয়েবসাইটে লিপিবদ্ধ করে রেখেছে।

আরও পড়ুন- আম্পায়ারদের থেকে বল চেয়ে নিলেন ধোনি, কারণ অস্পষ্ট

কিন্তু বিসিসিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইট বলছে অন্য কথা। তাদের খাতায় মিস্টার কুল এখনও নাকি ভারতের অধিনায়ক!  ভারতের সর্বনিয়ামক ক্রিকেট সংস্থার ওয়েবসাইটে বিরাটের পরিচয় ব্যাটসম্যান (অধিনায়ক)। আর এই বিষয়টি এমন সময়েই নজরে এল যখন কিনা ভারতীয় সংবাদমাধ্যম ধোনির অবসরের জল্পনা নিয়ে সরগরম।

আরও পড়ুন-  কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী

প্রসঙ্গত, ধোনি অধিনায়ক থাকতে থাকতেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ২০১৪ সালে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই অবসর ঘোষণা করেছিলেন তিনি। ৯০টি টেস্টে ধোনির রান ৪,৮৭৬। আর একদিনের ক্রিকেটে ধোনি এখনও খেলেছেন ৩২১টি ম্যাচ। সংগ্রহে রয়েছে ১০ হাজারের বেশি রান। অধিনায়ক হিসেবে ২টি বিশ্বকাপ জয়ের কৃতিত্ব রয়েছে তাঁর। এছাড়াও তাঁর অধিনায়কত্বে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিও জিতেছে ভারত।   

আরও পড়ুন- শূন্য দিয়ে শুরু করল তেন্ডুলকর

 

 

.