ওয়েব ডেস্ক : এ বার কলকাতায় আসছেন নেমারদের সতীর্থ। ব্রাজিল থেকে ভারতীয় ফুটবলের মক্কায় উড়িয়ে আনা হচ্ছে সেন্টার ব্যাক গারসন ভিয়েরাকে। চলতি মরশুমে ভিয়েরা খেলবেন এটিকে-তে। নিজেদের রক্ষণকে আরও শক্তিশালী করতেই ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয় সেন্টার ব্যাককে দলে নিলেন এটিকে কর্তারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - রাশিয়ায় আমি 'নাটক' করেছি, বললেন নেমার


ভিয়েরা তাঁর পেশাদার কেরিয়ার শুরু করেছিল ব্রাজিলের ক্লাব দল গ্রেমিওর হয়ে। এর পর লোনে চলে যান ওয়েস্টা ও রেড বুল ব্রাজিলিয়ায়। ২০১৪ সালে দেশ ছেড়ে তিনি দেন উরুগুয়ের ক্লাব অ্যাটেনাসে। ২০১৫ সালে আবার লোনে ফিরে যান রেড বুল ব্রাজিলিয়ায়। ব্রাজিলের জার্সিতে ভিয়েরাকে দেখা গিয়েছিল ২০০৯ সালে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। সেবার ব্রাজিল দলের নেতৃত্বে ছিলেন এই গারসন ভিয়েরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভিয়েরার নেতৃত্বে খেলা নেইমার, ফিলিপে কুটিনহো, কাসেমিরোরা সকলেই পরবর্তী কালে ব্রাজিলের সিনিয়র দলে খেললেও গারসনের দলে জায়গা হয়নি।



এই প্রথমবার আইএসএলে নন গারসন। ২০১৬ সালে প্রথম ভারতীয় ফুটবলে  আবির্ভাব হয় তাঁর। যোগ দেন আইএসএলের দল মুম্বই সিটি এফসিতে। প্রথম মরশুমে ১৪টি ম্যাচেই খেলেছিলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার৷ পরের বছরও খেলেন মুম্বইয়ে। অধিনায়কত্বও করেন। কিন্তু পারফরম্যান্স একেবারেই ভাল ছিল না। এ বার খেলছিলেন জাপানের ক্লাব রেনোফা ইয়ামাগুচির হয়ে। কিন্তু এই মরশুমে তাঁকে দেখা যাবে এটিকের জার্সিতে।


আরও পড়ুন - অনুশীলনে ব্যস্ত মেসি। কার সঙ্গে? দেখুন ভিডিও


এটিকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ভিয়েরা বলেন, "ভারতে ফিরতে পেরে আমি খুশি। বিশেষ করে দু'বারের চ্যাম্পিয়ন এটিকেতে যোগ দিয়ে আমি উচ্ছ্বসিত। আমি দলের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি। এটিকেতে কাপও ফিরিয়ে আনতে চাই।" এটিকে কোচ স্টিভ কাপেল ভিয়েরাকে দলে পেয়ে খুশি। তিনি বলেন, "গারসন ভিয়েরা বহুমুখী প্রতিভার ফুটবলার। ওর ট্যালেন্ট আর ওর লিডারশিপ দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবে। এটিকে পরিবারে ভিয়েরাকে স্বাগত।"